চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

চবিতে আবারো অনির্দিষ্টকালের অবরোধের ডাক ছাত্রলীগের

চবি সংবাদদাতা

২৭ জানুয়ারি, ২০২০ | ৫:৫৬ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দু’দফা দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে ছাত্রলীগের একাংশ। আজ সোমবার (২৭ জানুয়ারি) বিকেল ৫টার দিকে ছাত্রলীগের উপগ্রুপ ‘রেড সিগনালের (আরএস) নেতাকর্মীরা এ কর্মসূচির ডাক দেয়।

এর আগে পূর্ব ঘটনার জেরে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ ঝুপড়িতে আরএসের দুই কর্মী ডেভেলপমেন্ট স্টাডিজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মোহাম্মদ আরমান ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এমরান আশিককে মারধর করে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী উপগ্রুপ সিক্সটি নাইনের অনুসারীরা। এ ঘটনায় দোষীদের বিচার ও ঘটনার দায়ভার গ্রহণ করে সাধারণ সম্পাদক টিপুর পদত্যাগের দাবিতে এই অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেয়া হয়।

অবরোধের বিষয়টি নিশ্চিত করে ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও আরএসের নেতা রকিবুল হাসান দিনার বলেন, গত কয়েকদিন অহেতুক আমাদের কর্মীদের মারধর করেছে সাধারণ সম্পাদক ইকবাল টিপুর অনুসারী সিক্সটি নাইনের কর্মীরা। প্রশাসনকে আমরা জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বললেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেননি। ফলে সিক্সটি নাইনের কর্মীরা আজও আমাদের কর্মীদের মারধর করেছে। তাই আমরা ইকবাল টিপুর পদত্যাগ, ছাত্রলীগ কর্মী ও এলাকাবাসীর উপর হামলাকারীদের শাস্তির দাবিতে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দিয়েছি। প্রসঙ্গত, বিবাদমান দুই গ্রুপই নগরীর মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী।

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট