চট্টগ্রাম বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২৭ জানুয়ারী, ২০২০ | ৬:০০ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

ফুটওভার ব্রিজ এবার এস্কেলেটরযুক্ত

জাকির হোসেন সড়ক চার কোটি টাকা ব্যয়ে নির্মিত এটিই বন্দর নগরীর একমাত্র এস্কেলেটরযুক্ত ফুটওভার ব্রিজ

নগরীর জাকির হোসেন সড়কে ডায়াবেটিকস হাসপাতালের সামনে এস্কেলেটরযুক্ত ফুটওভার ব্রিজ নির্মাণ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। আগামী ৩০ জানুয়ারি তা উদ্বোধন করা হবে। চার কোটি টাকা ব্যয়ে নির্মিত ফুটওভার ব্রিজে দুইটি এস্কেলেটর লাগানো হয়েছে। এটিই বন্দর নগরীর একমাত্র এস্কেলেটরযুক্ত ফুটওভার ব্রিজ। সরেজমিন পরিদর্শনে দেখা গেছে, ফুটওভার ব্রিজে লাগানো এস্কেলেটর গতকাল রবিবার পরীক্ষামূলকভাবে চালানো হচ্ছে। এই ফুটওভার ব্রিজ স্থাপন করায় ডায়াবেটিকস হাসপাতালের রোগীরা সহজেই রাস্তা পার হতে পারবে। হাসপাতালে আসা একাধিক রোগীর অভিভাবকদের

সাথে আলাপকালে তারা জানান, অনেক আগেই এই ফুটওভার ব্রিজ নির্মাণ করা উচিত ছিল। অবশেষে তা নির্মিত হয়েছে। এখন সবাই উপকৃত হবে। ঝুঁকি নিয়ে আর সড়ক পার হতে হবে না।

জানতে চাইলে চসিকের নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন পূর্বকোণকে জানান, ফুটওভার ব্রিজটিতে ওঠার জন্য দুইটি এস্কেলেটর লাগানো হয়েছে। তবে নামার জন্য রাখা হয়েছে ম্যানুয়েল সিঁড়ি। কারণ মানুষের উপরে উঠতে কষ্ট হয়। কিন্তু নামা অনেক সহজ। তাই নামার জন্য কোন এস্কেলেটর রাখা হয়নি। তাতে খরচ কিছুটা সাশ্রয় হয়েছে। তিনি জানান, এস্কেলেটরটি সেন্সরযুক্ত। অর্থাৎ পথচারী এস্কেলেটরে পা দিলে সেটি স্বয়ংক্রিয়ভাবে চলবে। আর মানুষ পারাপার না করলে সেটি নিজ থেকেই বন্ধ হয়ে যাবে। তাই এতে বিদ্যুৎ অপচয়েরও সুযোগ নেই।

The Post Viewed By: 240 People

সম্পর্কিত পোস্ট