চট্টগ্রাম বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২৬ জানুয়ারী, ২০২০ | ১০:৩৫ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

আটকা-পড়া বিড়াল উদ্ধারে ফায়ার সার্ভিস

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ এলাকার একটি বহুতল ভবনের জানালার কার্নিশ থেকে আটকা পড়া একটি বিড়ালকে উদ্ধার উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। আজ রবিবার বিকেলে এই উদ্ধার অভিযান চলাকালে রাস্তায় রীতিমতো ভিড় জমে যায় উৎসুক দর্শকের। উল্লাস করতে থাকেন সবাই।
স্থানীয় সূত্র জানায়, আগ্রাবাদ বাণিজ্যিক এলাকার একটি বহুতল ভবনের ছয় তলা জানালার কার্নিশে শনিবার থেকে আটকে ছিল বিড়ালটি। ওই ভবনেরই এক ব্যক্তি বিড়ালটির চিৎকার শুনে দুর্বল কার্নিশ থেকে নানা কৌশলে বিড়ালটিকে সরিয়ে আনার চেষ্টা করেও ব্যর্থ হন। এক পর্যায়ে তিনি চলে যান। আজ আবারও একই জায়গা থেকে বার বার শব্দ পেয়ে লোকটি ফায়ার সার্ভিসে ফোন করে বিড়ালটিকে উদ্ধারের অনুরোধ জানান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যান। উদ্ধারকারী যন্ত্র স্নুক্যাল নিয়ে গিয়ে প্রায় একঘন্টা প্রচেষ্টার পর বিড়ালটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়।
উদ্ধার অভিযান দেখতে রাস্তায় রীতিমতো ভিড় জমে যায় উৎসুক জনতা। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স আগ্রাবাদ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল কবির জানান, বহুতল ভবনের ছয়তলা উঁচু কার্নিশের সামনে স্নুক্যাল পৌঁছতেই বিড়ালটি লাফ দিয়ে খাঁচায় চলে আসে। বিড়ালের নিরাপদে নেমে আসার দৃশ্য দেখে উপস্থিত লোকজন মুহুর্মূহু হাততালি দিতে থাকেন।

 

পূর্বকোণ/ এস

The Post Viewed By: 293 People

সম্পর্কিত পোস্ট