চট্টগ্রাম বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২৬ জানুয়ারী, ২০২০ | ১০:২৮ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

মাশরুমের বদলে এল কন্টেইনারভর্তি সিগারেট

চট্টগ্রাম বন্দরে কন্টেইনারভর্তি একটি বিদেশি চালান সিগারেট জব্দ করা হয়েছে। আজ রবিবার (২৬ জানুয়ারি) সকালে বন্দর থেকে সিএন্ডএফ এজেন্ট খায়ের ব্রাদার্স কন্টেইনারভর্তি বিদেশি সিগারেট বের করার চেষ্টাকালে কাস্টমস গোয়েন্দা দলের তৎপরতায় তা ব্যর্থ হয়।

জব্দকৃত কন্টেইনারটি খুলে দেখা যায়, কন্টেইনারটিতে সবগুলো অবৈধ বিদেশি সিগারেট। অথচ মাশরুম আমদানির ঘোষণা দিয়েছিল আমদানিকারক প্রতিষ্ঠান চট্টগ্রামের ‘বাংলা ভিনা এন্টারপ্রাইজ’। কৌশলে সিগারেটের ওই চালানটি বের করার চেষ্টা হয়েছিল।

কাস্টমস গোয়েন্দা দল এআইআর শাখার সহকারী কমিশনার নুর এ হাসনা সানজিদা অনুসূয়া এ ব্যাপারে জানান, ‘কাস্টমস দিবস উপলক্ষে র‌্যালিতে অংশগ্রহণের প্রস্তুতির সময়কেই বেছে নেয় চোরাচালান চক্রটি। পরে দায়িত্বরত কাস্টমস কর্মকর্তা বিষয়টি ধরে ফেলেন। চালানটি আটকের পর থেকে সংশ্লিষ্ট সিএন্ডএফ কর্মকর্তা পলাতক রয়েছেন।

কাস্টমস কর্তৃপক্ষ জানায়, জরুরি ভিত্তিতে কন্টেইনারটি খুলে সেখানে সবগুলো বিদেশি ব্রান্ডের সিগারেট পাওয়া যায়। বিদেশ থেকে সিগারেট আমদানি করতে হলে বিএসটিআই’র অনুমতি ও সংবিধিবদ্ধ সতর্কীকরণ লিখা বাধ্যতামূলক রয়েছে। এগুলো ছাড়া যেকোনো ব্রান্ডের সিগারেট আমদানি নিষিদ্ধ। কিন্তু সেই সিগারেটই মাশরুম ঘোষণার আড়ালে বন্দর থেকে বের করার চেষ্টা করেছিল আমদানিকারক প্রতিষ্ঠান।

পূর্বকোণ/টিএফ-আরপি

The Post Viewed By: 100 People

সম্পর্কিত পোস্ট