চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চবিতে বৃহস্পতিবার পর্যন্ত অবরোধ শিথিল

চবি সংবাদদাতা

২৬ জানুয়ারি, ২০২০ | ৫:৩২ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিবাদমান সংঘর্ষের জেরে ছাত্রলীগের বিজয় গ্রুপের ডাকা অবরোধ চারদিনের জন্য শিথিল করা হয়েছে। এজন্য প্রশাসনকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সময় বেঁধে দিয়েছে তারা। আজ রবিবার (২৬ জানুয়ারি) দুপুর ৩টায় প্রশাসনিক ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে গ্রুপটি। এতে বিজয় গ্রুপের কর্মী এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের রাজনীতি বিজ্ঞান বিভাগের ফারদিন রাইয়ান ও আরবি বিভাগের সাহিল কবীর সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পেশ করেন।

সংবাদ সম্মেলনে তারা বলেন, গত বৃহস্পতিবার  পাঁচ দফার ভিত্তিতে প্রশাসনকে আল্টিমেটাম আমরা অবরোধ শিথিল করেছি। পাঁচ দফার মধ্যে প্রশাসন ইতিমধ্যে তিনটি দাবি মেনে নিয়েছেন। এছাড়া বাকি দুইটি দাবির মধ্যে ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলকে গ্রেপ্তার ও তার ছাত্রত্বহীনের বিষয়টা কেন্দ্রীয় ছাত্রলীগকে অবহিত করবে বলে প্রশাসন আমাদের আশ্বাস দিয়েছেন। তাই আমরা অবরোধ প্রত্যাহার না করে বৃহস্পতিবার পর্যন্ত আবারো অবরোধ শিথিল রেখেছি। তারা বলেন, ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের অধিকার আন্দোলনের কথা বলে। ক্যাম্পাসে ছাত্রলীগের খারাপ ইমেজ তৈরি হোক সেটা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ চায় না। আমাদের নেতা মহিবুল হাসান নওফেল ভাই হিংসাত্মক কর্মকাণ্ড পছন্দ করেন না৷ তাই আমরা যেকোনো অধিকার আদায়ে অহিংস আন্দোলন গড়ে তুলবো। ছাত্রলীগ সভপতির বিরুদ্ধে অভিযোগ করে তারা বলেন, রেজাউল হক রুবেল বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে অস্থিতিশীল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ২৫ জানুয়ারি আমাদের আহত কর্মীদের দেখতে গিয়ে ছাত্রলীগ সভাপতি শিবির ট্যাগ ও ছাত্রলীগের প্রত্যায়ন পত্র না দেয়ারও হুমকি দিয়ে আসছে। একজন ছাত্রলীগ সভাপতির পক্ষে এ ধরনের হুমকি আমরা কখনই আশা করিনি।

প্রসঙ্গত, বুধবার কেন্দ্রীয় খেলার মাঠে সিএফসি গ্রুপের একজনকে মারধরের ঘটনায় সোহরাওয়ার্দী হলে বিজয় গ্রুপের তিনজনকে কুপিয়ে জখম করে সিএফসির কর্মীরা। এ খবর ছড়িয়ে পড়লে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে দায়ী করে তার বহিষ্কারের দাবিতে লাগাতার অবরোধের ডাক দেয় বিজয় গ্রুপ। অবরোধের প্রথমদিন বৃহস্পতিবার পাঁচ দফা দাবি জানিয়ে অবরোধ শিথিল করে গ্রুপটি।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট