চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০

২৬ জানুয়ারি, ২০২০ | ৪:৩৬ পূর্বাহ্ণ

মফস্বল ডেস্ক

এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে বক্তারা

শিক্ষার মানোন্নয়নে কাজ করছে সরকার

উপজেলার বিভিন্ন উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান আয়োজিত হচ্ছে। আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষার মানোন্নয়নে কাজ করছে সরকার।
সাতকানিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়: নিজস্ব সংবাদদাতা জানান, গত বৃহস্পতিবার সকালে সাতকানিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, পুরস্কার বিতরণ ও প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীনের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৫ আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা নেজামুদ্দীন মুহম্মদ নদভী। তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার নারীবান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী শিক্ষায় গুরুত্ব দিয়ে নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করে বাস্তবায়ন করছেন। নারীরা যাতে প্রাথমিক থেকে শুরু করে উচ্চ শিক্ষা পর্যন্ত পড়ালেখা চালিয়ে যেতে পারে সে ব্যবস্থা করেছেন। বিশেষ অতিথির বক্তব্যে স্বাচিপের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ.ম.ম মিনহাজুর রহমান বলেন, শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধ করে শ্রেণিকক্ষে মানসম্মত শিক্ষা দিতে হবে। উপজেলা নির্বাহী অফিসার ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ মোবারক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ-উন নবী খোকন, আমিলাইশ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সরওয়ার উদ্দীন চৌধুরী, সাংসদের একান্ত সচিব এরফানুল করিম চৌধুরী, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. কামাল উদ্দীন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল দত্ত। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন সাইফুল ইসলাম, জান্নাতুল ফেরদৌস ইলমি, সৈয়দা নাজমুন নাহার, নাজিয়া সোলতানা নুপুর, তাসমিন সোলতানা, সানজিদা আমিন, সাদিয়া সুলতানা, মিশকাতুল জান্নাত।
মির্জারহাট উচ্চ বিদ্যালয়: ফটিকছড়ির নিজস্ব সংবাদদাতা জানান, বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান হয়েছে গত ২২ জানুয়ারি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব। তিনি বলেছেন, মির্জারহাট উচ্চ বিদ্যালয়কে একটি আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানে উন্নীত করা হবে। তিনি বলেন উক্ত বিদ্যালয়ের চলমান উন্নয়ন কাজের পাশাপাশি একটি আইসিটি ভবনের জন্য ইতোমধ্যে ৮০ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। এছাড়া বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল নির্মাণের জন্য আরো ১০ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। প্রধান শিক্ষক দিলিপ কান্তি দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, নাজিরহাট কলেজের সাবেক জিএস আব্দুল কুদ্দুচ, যুবলীগ নেতা জয়নাল আবেদীন, মোরশেদুল অলম, আক্কাচ আলী, ডা. রনজিৎ কুমার দে, জানে আলম সুমন মুন্সী, মো. মুছা, আবুল কাসেম প্রমুখ।

উত্তর বরইতলী হাইস্কুল: নিজস্ব সংবাদদাতা জানান, চকরিয়া উপজেলার উত্তর বরইতলী মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে গত বৃহস্পতিবার। বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদুল হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি এডভোকেট দিলীপ কুমার আচার্য্য। বিশেষ অতিথি ছিলেন বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, আওয়ামীলীগ নেতা নজরুল ইসলাম, শিক্ষানুরাগী মাহমুদুল হাসান। বক্তব্য রাখেন মাস্টার মো. বেলাল হোসেন, মো. ছালেকুজ্জামান, সহকারী শিক্ষিকা সুস্মিতা পাল ও সিরাজুল ইসলাম। মোনাজাত পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষক মৌলানা আনোয়ারুল হক।

সোনারগাঁও উচ্চ বিদ্যালয়: রাঙ্গুনিয়ার নিজস্ব সংবাদদাতা জানান, এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে ২৩ জানুয়ারি। এছাড়া অনুষ্ঠানে বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালনা পরিষদের সভাপতি আবদুর রহমান তালুকদার। প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজানগর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার।

স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গিয়াস উদ্দীন। শিক্ষক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদার, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক কামাল উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সহকারী প্রকৌশলী ইঞ্জিনিয়ার অলি আহমদ, ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক রাণীরহাট শাখার ব্যবস্থাপক এটিএম মো. শাহেদ, বিদ্যালয়ের প্রাক্তন সভাপতি অধ্যাপক দানু মিয়া তালুকদার, অধ্যক্ষ আলী আহমদ, মানবাধিকার কমিশন রাঙ্গুনিয়া উপজেলার সাধারণ সম্পাদক মাস্টার ইসকান্দর মিয়া তালুকদার, দক্ষিণ রাজানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দিন, ব্যাংকার এসএম ইদ্রিচ, যুবলীগ নেতা নুর মোহাম্মদ আজাদ, ডা. ফজলুল কাদের তালুকদার, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য কবির আহমদ, ফজলুল করিম, জাহাঙ্গীর আলম কোম্পানি, অমিয়তোষ বড়ুয়া, মো. নাছের, নুর হোসেন তালুকদার প্রমুখ।

The Post Viewed By: 111 People

সম্পর্কিত পোস্ট