চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০

২৬ জানুয়ারি, ২০২০ | ৩:৩৪ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা হ কর্ণফুলী

দুর্ঘটনায় স্কুলছাত্র আহতের জের কর্ণফুলীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

কর্ণফুলী উপজেলায় ট্রাকের ধাক্কায় দৌলতপুর উচ্চ বিদ্যালয়ের এক এসএসসি পরীক্ষার্থী আহত হওয়ার ঘটনার জেরে তার সহপাঠীরা এক ঘণ্টা সড়ক অবরোধ করে। গতকাল শনিবার বিকেলে উপজেলার কেইপিজেড গেট ও বিদ্যালয় যাত্রী ছাউনির সামনে পিএবি সড়কে এ ঘটনা ঘটে। পরীক্ষার্থীরা সড়কে বিক্ষোভ শুরু করলে উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। বিকেল পৌনে তিনটা থেকে বিকেল পৌনে চারটা পর্যন্ত চলা অবরোধে সড়কের উভয় পাশে অন্ততঃ দশ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইসমাইল হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং রোববার দুপুরের আগে সড়কে গতিরোধক দেওয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

জানা যায়, গত সোমবার বিকাল পৌনে চারটার সময় বিদ্যালয় থেকে মডেল টেস্ট দিয়ে বের হয়ে দৌলতপুর কেইপিজেড গেটে পিএবি সড়কে দাঁড়ায় সালমা সিদ্দিকা নামের এক এসএসসি পরীক্ষার্থী। ওই সময় দক্ষিণ দিক থেকে বেপরোয়া গতিতে আসা একটা ট্রাক সড়কের পাশে গাড়ির জন্য দাঁড়ানো সালমাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। গুরুতর আহত সালমাকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার পর শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে তিনদিনের মধ্যে গতিরোধক করার কথা থাকলেও গতকাল পর্যন্ত পাঁচদিন অতিবাহিত হলেও গতিরোধক স্থাপন করা হয়নি। ফলে আহত শিক্ষার্থীর সহপাঠীরা সড়ক অবরোধ করে আন্দোলনে নামে।

জানতে চাইলে কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইসমাইল হোসেন বলেন, সড়কে গতিরোধক দেওয়ার দাবীতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। খবর পেয়ে আমি ঘটনাস্থলে উপস্থিত হলে তারা অবরোধ সরিয়ে নেয়। সড়কে গতিরোধক দেওয়ার জন্য সওজকে অনুরোধ করেছি।

The Post Viewed By: 63 People

সম্পর্কিত পোস্ট