চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২০ মে, ২০১৯ | ২:৪৯ পূর্বাহ্ণ

ইফতেখারুল ইসলাম

ঈদের পর আ. লীগ তৃণমূলের সম্মেলন

হাইব্রিডের তোড়জোড়ে ত্যাগীরা দুশ্চিন্তায়

পদ পেতে নেতাকর্মীদের তদবির

ঈদের পর থেকেই উত্তর, দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগের বিভিন্ন ইউনিট এবং ওয়ার্ড পর্যায়ের সম্মেলন শুরু হবে। বিভিন্ন পর্যায়ের কমিটিতে ‘হাইব্রিড’রা স্থান পেতে ইতোমধ্যে বিভিন্ন তদবির ও যোগাযোগ শুরু করে দিয়েছে। বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের সাথে যোগাযোগ বাড়িয়ে দিয়েছে।
সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, সম্প্রতি নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত আওয়ামী লীগের সাত সাংগঠনিক জেলার বিশেষ বর্ধিত সভায় রমজান থেকেই ইউনিট পর্যায়ে সম্মেলন করার সিদ্ধান্ত এলেও তা করা সম্ভব হচ্ছে না। মূলত সিয়াম সাধনার মাসে রাজনৈতিক কর্মসূচি দেয়া থেকে বিরত থাকার লক্ষ্যেই জেলা নেতৃবৃন্দ এই সিদ্ধান্ত নিয়েছেন। এদিকে, ইউনিট, ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, থানা, উপজেলা পর্যায়ে স্থান পেতে তদবির শুরু করেছেন নেতাকর্মীরা। কেউ কেউ পদ থেকে অর্থ খরচ করতেও রাজি। তাদের দৌড়ঝাঁপ দেখে অনেক ত্যাগী কর্মীরা দুশ্চিন্তায় পড়েছেন। হাইব্রিডদের চাপে চাপা পড়ার আশঙ্কা করছেন তারা।
সম্মেলনের বিষয়ে জানতে চাইলে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহমদ পূর্বকোণকে বলেন, এখনো কেন্দ্র থেকে চিঠি আসেনি। চিঠি আসার পর ঈদের পর থেকেই বিভিন্ন ইউনিট এবং ওয়ার্ড পর্যায়ে সম্মেলন শুরু করবো। ক্রমান্বয়ে ইউনিয়ন এবং থানা পর্যায়ের সম্মেলন হবে।
উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম পূর্বকোণকে বলেন, ঈদের পর থেকেই সংগঠনগুলি গুছানোর কাজ শুরু করা হবে। সম্মেলনের মাধ্যমে তৃণমূল পর্যায় থেকে শুরু করে থানা এবং জেলা পর্যায় পর্যন্ত নতুন কমিটি গঠন করা হবে। তবে এটি সময় সাপেক্ষ কাজ।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ পূর্বকোণকে জানিয়েছেন, সংগঠনের কার্যকরী কমিটির সভা ডাকা হবে। সভায় সিদ্ধান্ত নিয়ে বিভিন্ন পর্যায়ের সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের নির্দেশ দেয়া হবে। তবে ঈদের আগে তৃণমূল পর্যায়ে সম্মেলন হওয়ার সম্ভাবনা কম।

শেয়ার করুন
The Post Viewed By: 265 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট