চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

১৭ জানুয়ারি, ২০২১ | ২:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কাউন্সিলরদের যত প্রতিশ্রুতি

মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী (প্রতীক- লাটিম)

 

‘একটি মাতৃসদন হাসপাতাল নির্মাণ করবো’

নির্বাচিত হলে এলাকার ভূমিহীন মানুষের পুনর্বাসনের পরিকল্পনা আছে। মাদক ও চাঁদাবাজি নির্মূল, রাস্তা-ঘাটের সংস্কার করব। সুপেয় পানির ব্যবস্থা, আবর্জনা অপসারণ, পথশিশুদের জন্য স্কুল এবং মহিলাদের জন্যে কর্মমুখী প্রশিক্ষণকেন্দ্র নির্মাণ করব। ওয়ার্ডে একটি মাতৃসদন হাসপাতাল নির্মাণের পরিকল্পনা আছে। এছাড়া নিরাপত্তার জন্য বিভিন্ন স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপন করব। সে সাথে সবচেয়ে বড় কথা ওয়ার্ড অফিসে মানুষ যাতে হয়রানি না হয় সে বিষয়ে খেয়াল রাখব। এলাকার কিশোর যুবকদের অনৈতিক কাজ থেকে দূরে রাখতে খেলাধুলা ও সাংস্কৃতিক কাজের আয়োজন করব।

 

মো. জাহাঙ্গীর আলম (প্রতীক -ঘুড়ি)

 

‘মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবস্থা করবো’

নির্বাচনে জয়লাভ করলে মাদক নির্মূল, ভাসমান জনগণের পুনর্বাসনের ব্যবস্থা, বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা ও শিক্ষার মান উন্নয়নসহ নতুন তিনটি বিষয়ের উপর প্রাধান্য দিচ্ছেন তিনি। এগুলো হলো, খেলার মাঠের অবকাঠামোগত উন্নয়ন, থিয়েটার নির্মাণ এবং মাতৃসদন হাসপাতাল নির্মাণ। তার ইচ্ছা জনগণকে সাথে নিয়ে এলাকার সার্বিক উন্নয়নে কাজ করা। ভাসমান ও ছিন্নমূল জনগণের জন্যে মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানের অভাব রয়েছে বলে উল্লেখ করেন তিনি। এই সমস্যাগুলোসহ বিশুদ্ধ পানির ঘাটতি পূরণে পদক্ষেপ নেবেন।

 

কাজী অতনু জামান (প্রতীক-টিফিন ক্যারিয়ার)

 

‘অপরিচ্ছন্ন নালা-নর্দমার উন্নয়ন করবো’

বিশুদ্ধ খাবার পানির জন্য যুগের পর যুগ ধরে হাহাকার করছে এই ওয়ার্ডে বসবাসরত প্রায় দেড় লক্ষাধিক মানুষ। আরো একটি সমস্যা হচ্ছে চাঁদাবাজ ও মাদক কারবারের আখড়া হয়ে গেছে ওয়ার্ডটি । সন্ধ্যার পর বিভিন্ন স্থানে জমে মাদকের আড্ডা, রেলের জায়গা দখল নেওয়ার ভূমি বাণিজ্যতো রয়েছেই। ওয়ার্ডের ভাঙ্গা রাস্তা, অপরিচ্ছন্ন নালা-নর্দমার কারণে জনগণ অতীষ্ঠ। আমি নির্বাচিত হলে এসব সমস্যা আগে সমাধান করব।

 

মাহমুদুর রহমান (প্রতীক- রেডিও)

 

‘সুপেয় পানির অভাব পূরণ করবো’

নির্বাচিত হলে এলাকার কিশোর গ্যাং নির্মূলসহ দু’টি বিষয়ের উপর জোর দিবেন বলে জানিয়েছেন তিনি। যেগুলো হলো, এলাকার সুপেয় পানির অভাব পূরণ এবং রেলওয়ের জায়গা লিজ নিয়ে ভাসমান জনগণের পুনর্বাসনের ব্যবস্থা করা। তার মতে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে তিনি অবশ্যই জয়লাভ করবেন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 262 People

সম্পর্কিত পোস্ট