চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৬ জানুয়ারি, ২০২১ | ১:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের ঘোষণা শনিবার

বহিষ্কারের কোপানলে পড়তে যাচ্ছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে কাউন্সিলর পদের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা। আগামী শনিবার (৯ জানুয়ারি) সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের বহিষ্কার করার ঘোষণা দেয়া হবে বলে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

জানতে চাইলে ইঞ্জিনিয়ার মোশাররফ পূর্বকোণকে বলেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে কেউ দলে থাকতে পারবে না। তাদেরকে বহিষ্কার করা হবে। আ জ ম নাছির উদ্দীন এখন ঢাকায় আছেন। তিনি আসুক। আগামী ৯ জানুয়ারি সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদেরকে বহিষ্কার করা হবে। তারা দলের আইডি কার্ড বা কোন কিছুই ব্যবহার করতে পারবে না। এমনকি বিদ্রোহী প্রার্থীদের যারা সহযোগিতা করছে তাদেরকে চিহ্নিত করে বহিষ্কার করা হবে।

গতকাল (মঙ্গলবার) বিকালে ৪১ ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী, ১৪টি সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নন্দনকাননের বাসায় গিয়ে দেখা করেন। তারা বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নিতে অনুরোধ জানান। তখন তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে মোবাইলে কথা বলেন এবং কাউন্সিলর প্রার্থীদের আশ্বস্ত করেন।

উল্লেখ্য, ৪১ টি ওয়ার্ডের মধ্যে অন্তত ৩৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন। যার মধ্যে অন্তত দুইজন নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটিতেও আছেন। এছাড়া ওয়ার্ড এবং থানা পর্যায়ে পদবীধারীরাও বিদ্রোহী হিসেবে নির্বাচন করছেন। এছাড়া রয়েছেন গতবারের নির্বাচিত ১১ জন কাউন্সিলর। বিদ্রোহী প্রার্থীদের পেছনে রয়েছে এমপি এবং প্রভাবশালী নেতাদের ছায়া।

 

পূর্কোণ/পি-মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 1101 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট