চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

২ ডিসেম্বর, ২০২০ | ১০:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ঘণীভূত হচ্ছে ঘূর্ণিঝড় ‘বুরেভী’

উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বড় একটি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে ঘূর্ণিঝড় ‘বুরেভী’।  গভীর নিম্নচাপটি পশ্চিম-উত্তর পশ্চিম দিকে এগিয়ে যাচ্ছে। ঘণীভূত হয়ে ঘূর্ণীঝড় ‘বুরেভী’ আজ সকাল ৬ টায় দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে।  এটি আরো বৃহৎ আকারে ঘণীভূত হতে পারে বলে খবর পাওয়া গিয়েছে।

আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।  আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ কক্সবাজারে ৩২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে ভোর পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। আগামী তিন দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। আজ সন্ধ্যা ৬ টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য কোন সতর্ক বার্তা নেই এবং কোন সংকেতও দেখাতে হবে না। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ১১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬ টা ২৬ মিনিটে।

পূর্বকোণ/এন.এইচ-আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 311 People

সম্পর্কিত পোস্ট