চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

২০ সেপ্টেম্বর, ২০২০ | ৮:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

স্বস্তির বৃষ্টির সম্ভাবনা সোমবার

সাগরে লঘুচাপ সৃষ্টির প্রভাবে গত কয়েকদিনের ভ্যাপসা গরমের পর স্বস্তির বৃষ্টি হতে পারে আগামীকাল সোমবার (২১ সেপ্টেম্বর)। এতে কিছুটা কমে আসবে তাপমাত্রা। বাতাসে জ্বলীয় বাষ্পের পরিমাণ বেশি এবং বাতাস প্রবাহ না থাকায় গরম বেশি অনুভূত হচ্ছে। এই বৃষ্টির কারণে গরম কিছুটা কমলেও পুরোপুরি নিস্তার পেতে অপেক্ষা করতে হবে এই মাসের শেষ পর্যন্ত।

আবহাওয়া অধিদফতর জানায়, ময়মনসিংহ ও সিলেট বিভাগসহ ঢাকা, রাঙামাটি, মাইজদি কোর্ট, ফেনি, বগুড়া, সিরাজগঞ্জ, মংলা, যশোর, বরিশাল ও ভোলা অঞ্চলগুলোর ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বৃষ্টি হলে এটি কিছুটা কমতে পারে৷

এদিকে আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ৩৬ দশমিক ১, ময়মনসিংহে ৩৬, চট্টগ্রামে ৩৫ দশমিক ১, রংপুরে ৩৫.৫, রাজশাহীতে ৩৪ দশমিক ৫, খুলনায় ৩৫ দশমিক ১ ও বরিশালে ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। লঘুচাপ এখন সাগরে। এটি স্থলভাগে উঠে এলে দেশের অনেক অঞ্চলে বৃষ্টি হতে পারে। এতে তাপমাত্রা কিছুটা কমে আসবে। তিনি বলেন, মৌসুমি বায়ু আর লঘুচাপের মিলিত প্রভাবে জ্বলীয় বাষ্পের পরিমাণ বেড়ে গেছে আর কমে গেছে প্রবাহমান বাতাস। এতে গরম বেশি লাগছে।

পূর্বকোণ/ আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 174 People

সম্পর্কিত পোস্ট