চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আরও দুদিন থাকতে পারে বৃষ্টি

আবহাওয়া ডেস্ক

১০ জুলাই, ২০২০ | ৭:০০ অপরাহ্ণ

সারা দেশে সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে বৃষ্টিপাত অব্যাহত থাকবে আরও দুদিন। আগামী পাঁচদিন সামান্য পরিবর্তন হতে পারে এই অবস্থার। আবহাওয়া অধিদপ্তর আবহাওয়ার একাধিক পূর্বাভাসে এ কথা জানিয়েছে।

এদিকে,  ভারি বৃষ্টিপাতের কারণে আজ শুক্রবার বেলা ২টা ৪০ মিনিটে চট্টগ্রাম সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত জারি  করা হয়েছে। চট্টগ্রাম বন্দরের সিনিয়র ভ্যাসেল ট্রাফিক সার্ভিস অপারেটর মো. ফেরদৌস উর রহমান চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

আজ  সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিন এবং রাতের তাপমাত্রা সারা দেশে প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। এছাড়া আগামী পাঁচ দিন এ অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে বলে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পূর্বাভাসে বলা হয়েছিল।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার, হিমালয় পাদদেশীয়, পশ্চিমবঙ্গ ও আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে মৌসুমি বায়ু।

শুক্রবার সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত সন্দ্বীপে ৯৬ মিলিমিটার।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট