চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

চট্টগ্রামসহ ৫ বিভাগে নামতে পারে বৃষ্টি

অনলাইন ডেস্ক

৯ এপ্রিল, ২০২০ | ৩:১৬ অপরাহ্ণ

চট্টগ্রামসহ পাঁচ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে। পূর্বাভাসে বলা হয়, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এদিকে তাপপ্রবাহের বিষয়ে পূর্বাভাসে বলা হয়; রাজশাহী, পাবনা, কুড়িগ্রাম এবং কুষ্টিয়া অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু (৩৬ থেকে ৩৮ ডিগ্রি) থেকে মাঝারি (৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা) ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে। আর বৃহস্পতিবার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহওয়া অফিস।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস।দুপুর পর্যন্ত বাতাসে জলীয় বাষ্পের আর্দ্রতা ৫৯ শতাংশ বলে জানিয়েছে আবহওয়া অফিস।আজ চট্টগ্রামে সূর্যাস্তের সময় ৬ টা বেজে ১১ মিনিট।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট