চট্টগ্রাম শুক্রবার, ২৯ মে, ২০২০

দেশজুড়ে বেড়েছে রোদের প্রখরতা, বইছে তাপপ্রবাহ

২ এপ্রিল, ২০২০ | ৫:১২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

দেশজুড়ে বেড়েছে রোদের প্রখরতা, বইছে তাপপ্রবাহ

দেশজুড়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে আজ নিয়ে টানা সপ্তম দিনের মতো। এই তাপপ্রবাহ আরো বেশকিছুদিন অব্যাহত থাকবে। অন্যদিকে আজ (২ এপ্রিল) সিলেট ও ময়মনসিংহ এই দুই বিভাগের ওপর দিয়ে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে বলা হয়, সিলেট ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের জন্য জায়গার আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আগামী তিন দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানায় আবহাওয়া অফিস। তাপমাত্রার বিষয়ে পূর্বাভাসে আরো বলা হয়েছে; সীতাকুণ্ড, ফেনী, রাঙ্গামাটি, মাইজদী কোর্ট, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। আবহাওয়া অফিসের তথ্যমতে; প্রথম দিন ১২ অঞ্চল, দ্বিতীয় দিন ১২ অঞ্চল, তৃতীয় দিন ১২ অঞ্চল ও একটি বিভাগ, চতুর্থ দিন চার অঞ্চল, পঞ্চম দিন চার অঞ্চল, ষষ্ঠ দিনে ১১ অঞ্চল এবং আজ সপ্তম দিনে তিন বিভাগসহ ছয় অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে মোংলা ও চুয়াডাঙ্গায় ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) এখন পর্যন্ত চট্টগ্রামের সবোর্চ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিন্ম তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। আজ চট্টগ্রামে সূর্যাস্তের সময় ৬ টা বেজে ৯ মিনিট।

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 104 People

সম্পর্কিত পোস্ট