চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

দেশজুড়ে তীব্র গরম থাকবে আরো ৩ দিন

২৯ মার্চ, ২০২০ | ৪:২৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

দেশজুড়ে তীব্র গরম থাকবে আরো ৩ দিন

দেশজুড়ে বেড়েছে তাপমাত্রা। এদিকে গত কয়েকদিন যাবত দেশের ওপর বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে আরো তিনদিন। আজ রবিবার (২৯ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।

এতে বলা হয়, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, হাতিয়া, খুলনা, মোংলা, যশোর এবং চুয়াডাঙ্গা অঞ্চলসহ বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতে তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টার (তিন দিন) আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

আবহওয়া অফিস আরো জানিয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চাঁদপুরে ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। রবিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি।

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
  • 285
    Shares
The Post Viewed By: 445 People

সম্পর্কিত পোস্ট