চট্টগ্রাম বুধবার, ১৮ মার্চ, ২০২০

সর্বশেষ:

আগামী ৪ দিনে বজ্রসহ বৃষ্টি হতে পারে 1

১৮ মার্চ, ২০২০ | ১২:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আগামী ৪ দিনে বজ্রসহ বৃষ্টি হতে পারে

দেশের আবহাওয়ায় বিরাজ করছে শুষ্কতা। ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রা, এদিকে আকাশ কখনো বা মেঘাচ্ছন্ন হলেও দেখা মেলেনি বৃষ্টির। আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের দিনের তাপমাত্রা বাড়লেও রাতের তাপমাত্রা কমতে পারে। তবে এই ২৪ ঘণ্টা পরবর্তী ৩ দিনে দেশে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আজ বুধবার (১৮ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য বলা হয়েছে।

২৪ ঘণ্টার পূর্বাভাসের তথ্য অনুযায়ী, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। পরবর্তী ৩ দিনে বৃষ্টি/বজ্র বৃষ্টি হতে পারে। দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে টেকনাফে ৩৭ দশমিক ৬ ডিগ্রি এবং সর্বনিম্ন রেকর্ড হয়েছে তেঁতুলিয়ায় ১৩ দমমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৩৫ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৬টা বেজে ৩ মিনিট।

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 3 People

সম্পর্কিত পোস্ট