চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আগামী তিনদিনে বাড়তে পারে তাপমাত্রা

অনলাইন ডেস্ক

১৫ মার্চ, ২০২০ | ৫:১৫ অপরাহ্ণ

প্রকৃতিতে এখনো বসন্ত বিরাজমান। তারপরো বসন্তের মৃদু বাতাস কাটিয়ে প্রকৃতিতে যেনো নেমেছে গ্রীষ্মের উষ্ণতা। এদিকে দেশের অধিকাংশ অঞ্চলেই বাড়ছে দিন ও রাতের তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রাও ক্রমাগত বাড়ছে। এ বছর প্রথমবার ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ওঠে ১৩ মার্চ। পরদিনও সর্বোচ্চ তাপমাত্রা একই ছিল। আজ রবিবার (১৫ মার্চ) সর্বোচ্চ তাপমাত্রা ঠেকেছে ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস সীতাকুণ্ডে।  আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী তিন দিনে দিন ও রাতের তাপমাত্রা আরো বৃদ্ধি পেতে পারে।

এদিকে রবিবার সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আর সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে দিনাজপুর ও সৈয়দপুরে ১২ মিলিমিটার। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৩১ শতাংশ বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৬টা বেজে ২ মিনিট।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট