চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে দিনভর ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি, ২০২০ | ২:১৭ পূর্বাহ্ণ

দিনব্যাপী গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ কর্মক্ষেত্রে যাওয়া সাধারণ মানুষ। গতকাল বুধবার সকাল থেকে শুরু হওয়া গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ফলে জনসাধারণকে দিনভর ভোগান্তি পোহাতে হয়েছে। গতকাল সকাল থেকে থেমে থেমে, কখনও গুঁড়ি গুঁড়ি আবার কখনও হালকা বৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে নগরীর বিভিন্ন সড়কে কাঁদা-পানিতে একাকার হয়ে গেছে। এছাড়াও, ছাতা ছাড়া বের হয়ে বিপাকে পড়েছেন অনেকে। ফলে বৃষ্টিতে ভিজেই গন্তব্যে যেতে দেখা যায়। সিডিএ’র জলাবদ্ধতা নিরসন প্রকল্প, ওয়াসা, পিডিবিসহ বিভিন্ন সংস্থার রাস্তা খোঁড়াখুঁড়ির ফলে জনদুর্ভোগ কয়েকগুণ বেড়ে যায়। নগরীর সিডিএ এভিনিউ, প্রবর্তক থেকে ২ নম্বর গেট, বহদ্দারহাট এলাকার ফরিদাপাড়া, নন্দনকানন, চকবাজারসহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সেবা সংস্থাগুলোর সড়ক ও ফুটপাত খোঁড়াখুঁড়িতে দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ মানুষকে।

সড়ক কেটে রাখা মাটি বৃষ্টির পানির সাথে সড়কে মিশে যায়। ফলে নগরীর প্রধানসড়ক বিভিন্ন রাস্তাঘাট স্যাঁতসেতে ও কর্দমাক্ত হয়ে ওঠে। এতে পথচারী ও যানবাহন চালকদের নানা সমস্যায় পড়তে হয়েছে। তবে আজ বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছেন চট্টগ্রাম আবহাওয়া অফিস।
আবহাওয়া সূত্র আরো জানায়, আজকের আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। এছাড়া, শেষ রাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকা ও তৎসংলগ্ন এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা বিরাজ করতে পারে। রাতের তাপমাত্রা সামান্য হ্রাস ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। গতকাল বুধবার চট্টগ্রাম আবহাওয়ার পূর্বাভাসে এসব কথা বলা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট