চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

বাড়তে পারে দিন-রাতের তাপমাত্রা

১৯ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাড়তে পারে দিন-রাতের তাপমাত্রা

প্রকৃতি থেকে বিদায় নিয়েছে শীত, এসেছে বসন্ত। স্বাভাবিক নিয়মেই প্রতিদিন এখন অল্প অল্প করে তাপমাত্রা বাড়ার কথা। অনেক ক্ষেত্রে হচ্ছেও তাই। আবহাওয়া অধিপ্তর বলছে, আজ বুধবার দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। তাতে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ দিন অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আগামী ৩ দিনে দেশের আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন নেই বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। আজ সর্বনিম্ন তাপমাত্রা মাদারীপুরে ১১ দশমিক ৮ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা পটুয়াখালীতে ২০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৪১ শতাংশ বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৫টা বেজে ৫২ মিনিট।

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 483 People

সম্পর্কিত পোস্ট