চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

চলছে মেঘ-সূর্যের লুকোচুরি, শীতের তীব্রতা থাকবে আরো ২ দিন

২৯ জানুয়ারি, ২০২০ | ৪:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চলছে মেঘ-সূর্যের লুকোচুরি, শীতের তীব্রতা থাকবে আরো ২ দিন

চট্টগ্রাম নগরীতে সকাল থেকে দেখা মেলেনি সূর্যের; মেঘ-সূর্যের লুকোচুরিতে কেবল দুএকবার দেখা মিললেও বেলা গড়াতেই চোখ মেলে তাকিয়েছে সূর্য। তবে এখনো কুয়াশার সঙ্গে রয়েছে ঠান্ডা বাতাস। গত কয়েক দিন ধরে রৌদ্রজ্জ্বল থাকার পর আজ বুধবার (২৯ জানুয়ারি) সকাল থেকে চট্টগ্রামে এ অবস্থা বিরাজ করছে। তবে আবহাওয়া অফিস বলছে, দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে এবং আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। এছাড়া পূর্ব/উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। অন্যদিকে রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা, টাঙ্গাইল, ফরিদপুর, সীতাকুণ্ড ও শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং কিছু কিছু জায়গায় তা প্রশমিত হতে পারে। এছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া আগামী ২ দিনের শেষের দিকে ক্রমান্বয়ে আবহওয়ার উন্নতি হতে পারে। তার পরবর্তী ৫ দিনে রাতের তাপমাত্রা কমতে পারে।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৫১ শতাংশ বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৫টা বেজে ৩৯ মিনিট।

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

 

শেয়ার করুন
The Post Viewed By: 281 People

সম্পর্কিত পোস্ট