চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা

২৮ জানুয়ারি, ২০২০ | ৪:২৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা

শৈত্যপ্রবাহ কিছুটা প্রশমিত হলেও এরপর আগামী দুইদিন হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আগামী বুধবার ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পর তাপমাত্রা কমে আসবে। পূর্বাভাসে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এদিকে আবহাওয়া অধিদপ্তর জানায়, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, সীতাকু-, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা, বরিশাল ও ভোলা অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে।
এছাড়া, আজকের আকাশ সাময়িকভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সে সাথে শেষ রাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকা ও তৎসংলগ্ন এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা বিরাজ করতে পারে। রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি এবং দিনের তাপমাত্রা প্রায় প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গতকাল সোমবার চট্টগ্রাম আবহাওয়ার পূর্বাভাসে এসব কথা বলা হয়েছে।

পূর্বাভাসে আরো বলা হয়েছে, উত্তর/উত্তর-পশ্চিম দিক হতে ঘণ্টায় ১০-১৫ কি. মি. বেগে বাতাস প্রবাহিত পারে। পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে বলে চট্টগ্রাম আবহাওয়া অফিস জানিয়েছে।
গতকালের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৩ ডিগ্রি সে. এবং সর্বনি¤œ তাপমাত্রা ছিল ১২.৩ ডিগ্রি সে.।
আজকের সূর্যোদয় ও সূর্যাস্ত : আজকের সূর্যোদয় ভোর ৬টা ৩৩ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৮ মিনিটে।
জোয়ার-ভাটা : আজ কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হবে রাত ২ টা ৪২ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে সকাল ৯টা ২৫ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে বিকেল ৩টা ২ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু রাত ৯টা ২৫ মিনিটে।

শেয়ার করুন
The Post Viewed By: 462 People

সম্পর্কিত পোস্ট