চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

এ মাসের শেষ ৩ দিন বৃষ্টির সম্ভাবনা

২৫ জানুয়ারি, ২০২০ | ৪:৫৪ পূর্বাহ্ণ

চলতি মাসের শেষ ৩ দিন দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন শুক্রবার বাসসকে জানান, চলতি মাসের ২৮, ২৯ ও ৩০ তারিখ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে। তিনি জানান, রংপুর, ময়মনসিংহ বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ যশোর ও কুষ্টিয়া অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু এলাকায় আরো ২ থেকে ৩ দিন অব্যাহত থাকতে পারে।
এরপর চলতি মাসে দেশে আর শৈত্য প্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা কম, মাসের শেষভাগে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। তবে বৃষ্টির পর তাপমাত্রা একটু হ্রাস পেতে পারে।- বাসস
গতকাল দেশের সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাটে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, শ্রীমঙ্গলে ৭ ডিগ্রি সেলসিয়াস, ডিমলায় ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, তেতুলিয়ায় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং টেকনাফে সর্বোচ্চ ৩০ ৮ ডিগ্রি সেলসিয়াস। পরবর্তী ৭২ ঘণ্টার শেষের দিকে আবহাওয়া পরিস্থিতি পরিবর্তন হতে পারে।
আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট