চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

কম সময়ে নিজেকে চাঙ্গা রাখবেন যেভাবে

৯ মে, ২০১৯ | ২:২০ অপরাহ্ণ

টানা কাজ করতে গিয়ে অনেকেই টায়ার্ড হয়ে পড়েন। ক্লান্তি ঘর করে। কাজের প্রতি আগ্রহ হারিয়ে যায়। তবে এমন কিছু কাজ রয়েছে যেটা করলে হারিয়ে যাওয়া উদ্যম ফিরে পাবেন। কাজে মনোযোগ বাড়বে। বিশুদ্ধ বাতাস কার না ভালো লাগে বলুন। কাজের ফাঁকে বারান্দায় গিয়ে গায়ে মাখতে পারেন বিশুদ্ধ বাতাস। ছাদ থাকলে হেঁটে আসতে পারেন। আর বারান্দায় বা ছাদে যদি গাছ কিংবা ফুলের বাগান থাকে তবে তো কোনো কথাই নেই। মুহূর্তে সেসব প্রাকৃতিক শোভা দেখে আবার চাঙ্গা হয়ে উঠবেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটু ঢুঁ মেরে আসতে পারেন। এটাও ব্যস্ততার মধ্যে খানিক অবসর। নীরবে কাটিয়ে দেওয়া এই সময় কাজের ফাঁকে চাঙ্গা করে তুলবে।
চা পছন্দ নাকি কফি? গরম গরম ধোঁয়া ওঠা এক কাপ চা বা কফি নিজেকে চাঙ্গা করার জন্য যথেষ্ট। আরামদায়ক কোনো জায়গায় বসে নিজেকে নিয়ে একটু অলস সময় কাটান। ফিরে পাবেন হারানো উদ্যম।
কাজের ফাঁকে এই সময় নষ্টের মধ্যে মানুষকে চাঙ্গা করে তোলে। একটু বিরতি নিয়ে দারুণ উদ্যমে কাজ এগিয়ে নেওয়া যায়। মিউজিক কিন্তু মানুষের মন ভালো করে দেওয়ার ক্ষমতা রাখে। কাজের ফাঁকে কানে গুঁজে নিন হেডফোন কিংবা জোরে জোরেও শুনতে পারেন। দেখবেন নিমেষেই চাঙ্গা হয়ে উঠবেন। তবে দুঃখের গান না শোনাই ভালো। কাজের ফাঁকে এই খানিকটা সময় বিরতি নিলে আবার নতুন উদ্যমে কাজ শুরু করা যায়।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট