চট্টগ্রাম বুধবার, ১২ আগস্ট, ২০২০

সর্বশেষ:

আনন্দের ঈদ, বেদনার ঈদ

২৫ মে, ২০২০ | ৭:১৮ অপরাহ্ণ

খাজা ওসমান ফারুকী

আনন্দের ঈদ, বেদনার ঈদ

পবিত্র ঈদ ধর্মীয় বিধি- বিধানের মাধ্যমে ধনী-গরিব সর্বস্তরের মানুষকে ভালোবাসার বন্ধনে আবদ্ধ ও ঐক্যবদ্ধ করার প্রয়াস নেয় এবং পরস্পরের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারের শিক্ষা দেয়।
সারা পৃথিবীই এক ক্রান্তিকাল অতিক্রম করছে! চারদিকে মৃত্যুর মিছিল! অক্সিজেনের জন্য বুকফাটা চিৎকার! বেঁচে থাকার আকুতি! প্রিয়জনকে হারানোর বেদনা!! কাছে যেতে না পারার কষ্ট!! এই ক্রান্তিলগ্নে, আমাদের কায়মনোবাক্যে প্রার্থনা, জগতের সব মানুষের সুখ-শান্তি, কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি। এবং খুব শীঘ্রই করোনামুক্ত হোক পৃথিবী। আবারো হেসে উঠুক এই জগৎ সংসার। আগামী দিনগুলো সত্য, সুন্দর ও সৌন্দর্যমণ্ডিত হোক! হাসি-খুশি ও ঈদের অনাবিল আনন্দে প্রতিটি মানুষের জীবন পূর্ণতায় ভরে উঠুক! এই ক্রান্তিলগ্নে যারা মাঠে কাজ করছেন সবার প্রতি বিনম্র শ্রদ্ধা। ডাক্তার, নার্স, সামরিক- আধাসামরিক বাহিনীর সদস্য, সাংবাদিক, স্বেচ্ছাসেবীসহ সবাইকে আন্তরিক শ্রদ্ধা।
ব্যক্তি থেকে সংগঠন যারা ত্রাণসামগ্রী বিতরণ করেছেন তাদের প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা। ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে মুসলমানদের আত্মশুদ্ধি, সংযম, সৌহার্দ্য ও সম্প্রীতির পরিবেশ পরিব্যাপ্তি লাভ করুক—এটাই হোক ঈদ উৎসবের ঐকান্তিক কামনা। আসুন, ঈদের নির্মল আনন্দ ছড়িয়ে দিই সবার মনে-প্রাণে; এই করোনার সময় বুকে বুক না মিলিয়েই চলুন সবাই সবার হয়ে বলে যাই, ‘ঈদ মুবারক আস্-সালাম।’
পূর্বকোণ/এস
 

The Post Viewed By: 221 People

সম্পর্কিত পোস্ট