চট্টগ্রাম রবিবার, ০৭ জুন, ২০২০

দ্রুততম মানব মানবী নৌবাহিনীর ইসমাইল ও শিরিন আক্তার

১৭ জানুয়ারি, ২০২০ | ৪:৩৬ পূর্বাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

জাতীয় এথলেটিক্স শুরু

দ্রুততম মানব মানবী নৌবাহিনীর ইসমাইল ও শিরিন আক্তার

বাংলাদেশ নৌবাহিনীর শ্রেষ্ঠত্বের মধ্য দিয়ে গতকাল থেকে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে মুুজিব বর্ষ ৪৩তম জাতীয় এথলেটিক্স প্রতিযোগিতা শুরু হয়েছে। এতে সবচেয়ে আকর্ষণীয় এবং উপভোগ্য ১০০ মিটার দৌড়ে বাংলাদেশ নৌবাহিনীর এম ইসমাইল ও শিরিন আক্তার প্রথম স্থান দখল করে যথাক্রমে দ্রুততম মানব ও মানবী হয়েছেন। এর মধ্যে সাতক্ষীরার মেয়ে শিরিন আক্তার এবারসহ রেকর্ড টানা ১০বার

এই ইভেন্টে প্রথম হয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। অন্যদিকে এবারসহ টানা ২য় বার এই ইভেন্টে স্বর্ন জয় করেছেন কুমিল্লার ছেলে এম ইসমাইল। এছাড়া বাংলাদেশ নৌবাহিনী দল গতকাল শেষ হওয়া ১০টি ইভেন্টের মধ্যে ৬টি স্বর্ন, ৪টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জ পদক পেয়ে শীর্ষস্থানে অবস্থান করছে। বাংলাদেশ সেনাবাহিনী ৩টি স্বর্ন, ৫টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জ পদকে ২য় এবং আনসার ও ভিডিপি ১টি স্বর্ন ও ১টি রৌপ্য পদক পেয়ে তৃতীয় স্থানে রয়েছে। এছাড়া অন্যান্য দলগুলোর মধ্যে বাংলাদেশ বিমান ও বাংলাদেশ জেল ১টি করে ব্রোঞ্জ পদক লাভ করেছে। এদিকে গতকাল পুরুষদের ১৫শ মিটার দৌড়ের ফলাফল বাতিল করা হয়েছে। জুরি বোর্ড কর্তৃক বাতিলকৃত এ প্রতিযোগিতাটি আজ সকাল ১১টা ১৫ মিনিটে ফের অনুষ্ঠিত হবে জানানো হয়েছে।

বাংলাদেশ এথলেটিক্স ফেডারেশনের ব্যবস্থাপনায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পৃষ্ঠপোষকতা ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ৩দিন ব্যাপী এ প্রতিযোগিতার গতকাল উদ্বোধনের কথা থাকলেও সেটা অনিবার্য্যকারণ বশত হয়নি। সেটা হবে আজ ১৭ জানুয়ারী সকাল ১০টায়।

এ প্রতিযোগিতায় ৩৬টি ইভেন্টের জন্য ৩৩টি দলের ৩৭৫জন এ্যাথলেট অংশগ্রহণ করছেন। এর মধ্যে ২৮৭ জন পুরুষ ও ৮৮ জন মহিলা এথলেট রয়েছেন । প্রতিযোগিতা পরিচালনার জন্য দেশের বরেণ্য ক্রীড়া সংগঠক, সাবেক জাতীয় খেলোয়াড়, জাতীয় ও আন্তর্জাতিক মানের পুরস্কারপ্রাপ্ত সবমিলিয়ে প্রায় ১৫০জন ক্রীড়া ব্যক্তিত্ব যারা জাজ/বিচারক হিসেবে কাজ করেছেন। আজ ২য় দিনে সকাল ৫টায় ম্যারাথন দৌড় দিয়ে প্রতিযোগিতা শুরু হবে। গতকালের ইভেন্টের ফলাফল: ১০০ মিটার স্প্রিন্ট (পুরুষ) ১ম-এম ইসমাইল (নৌবাহিনী), ২য়-মোঃ হাসান মিয়া(সেনাবাহিনী), ৩য়-আব্দুর রউফ (নৌবাহিনী), ১০০ মিটার স্প্রিন্ট (মহিলা), ১ম-শিরিন আক্তার (নৌবাহিনী), ২য়-শরিফা খাতুন (সেনাবাহিনী), ৩য়-সনিয়া আক্তার (সেনাবাহিনী), ১৫০০ মি. দৌড় (মহিলা) ১ম সুমি আক্তার ( সেনাবাহিনী), ২য়-রিংকি বিশ্বাস (নৌবাহিনী), ৩য়-মুন্নি খানম (নৌবাহিনী।

শটপুট (পুরুষ), ১ম- এম ইব্রাহিম (নৌবাহিনী), ২য়-মো. ইমতিয়াজ হোসেন (আনসার ও ভিডিপি), ৩য়-মো. মামুন শিকদার (সেনাবাহিনী), হাইজাম্প (মহিলা), ১ম-জান্নাতুল বাংলাদেশ (সেনাবাহিনী), ২য়-প্লাবনী হক (নৌবাহিনী), ৩য়-রতœা খাতুন (নৌবাহিনী), হাইজাম্প (পুরুষ), ১ম-মাহফুজুর রহমান (নৌবাহিনী), ২য়-জুলফিকার নাইম জিহান (সেনাবাহিনী), ৩য়-এস এম এরশাদুল হক (সেনাবাহিনী), শটপুট (মহিলা), ১ম-শ্রাবনী মল্লিক (আনসার ভিডিপি), ২য়-জাকিয়া আক্তার (নৌবাহিনী) ৩য়- মরিয়ম আক্তার ( সেনাবাহিনী), ৫০০০ মিটার(পুরুষ)-১ম-মো. আলআমিন-১ (সেনাবাহিনী) ২য়-মো. আসিফ বিশ্বাস (নৌবাহিনী), ৩য়-মো. ইলাহী সরদার (নৌবাহিনী), ৪*১০০ রিলে (পুরুষ), ১ম-নৌবাহিনী, ২য়-সেনাবাহিনী, ৩য়- বিমানবাহিনী, ৪*১০০ রিলে (মহিলা), ১ম নৌবাহিনী, ২য়- সেনাবাহিনী, ৩য়-বাংলাদেশ জেল।

The Post Viewed By: 111 People

সম্পর্কিত পোস্ট