চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

শ্রীলংকাকে হারিয়ে বাংলাদেশের স্বর্ণজয়

৯ ডিসেম্বর, ২০১৯ | ৫:৪৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

শ্রীলংকাকে হারিয়ে বাংলাদেশের স্বর্ণজয়

সাউথ এশিয়ান গেমসে স্বর্ণে মোড়ানো দিন বাংলাদেশের জন্য। সোমবার স্বর্ণ জয়ের মিশনে আটঘাট বেধেই নামে বাংলাদেশ। শ্রীলংকা অনূর্ধ্ব-২৩ দলকে ১২৩ রাতে অলআউট করে দেয় বাংলাদেশ। জবাবে তুলে নেয় ৭ উইকেটের জয়। এসএ গেমস ক্রিকেটে নিশ্চিত করে স্বর্ণ।

সোমবার পাঁচটি স্বর্ণ ঘরে এসেছে বাংলাদেশের। আরচারদের চারটির সঙ্গে স্বর্ণ জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল।

কীর্তিপুরে শ্রীলংকার কাছে রবিবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে বড় ব্যবধানে হারে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। ওই ম্যাচে সৌম্য সরকার-নাজমুল শান্তরা ছিলেন না। কিন্তু সোমবার স্বর্ণ জয়ের মিশনে আটঘাট বেধেই নামে বাংলাদেশ। শ্রীলংকা অনূর্ধ্ব-২৩ দলকে ১২৩ রাতে অলআউট করে দেয় বাংলাদেশ। জবাবে তুলে নেয় ৭ উইকেটের জয়। এসএ গেমস ক্রিকেটে নিশ্চিত করে স্বর্ণ।

টস জিতে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়ক নাজমুল শান্ত শ্রীলংকাকে ব্যাটিংয়ে পাঠান। শুরুতে দুই লংকান ওপেনার পাথুন নিশাঙ্কা এবং মাদুস্কা ফার্নান্দো ভালো শুরু করেন। তারা তুলে ফেলেন ৩৬ রান। এরপরই ধস শুরু হয় শ্রীলংকার। দলীয় ৪১ রানে তারা হারায় ৩ উইকেট।

ওই ধাক্কা ঠিক কাটিয়ে উঠতে পারেনি শ্রীলংকা। দলের ৭০ রানে তাদের ৬ উইকেট তুলে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। শেষ পর্যন্ত ওভারের শেষ বলে অলআউট হয় তারা। শ্রীলংকার হয়ে দুই ওপেনার নিশাঙ্কা ও মাদুস্কা যথাক্রমে ২২ ও ১৬ রান করেন। দলের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন শাম্মু আসান।

জবাবে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের দুই ওপেনার সৌম্য সরকার এবং সাইফ হাসান দারুণ শুরু করেন। তারা জয়ের পথ রচনা করে ফেলেন। দু’জনে যোগ করেন ৪৪ রান। সৌম্য সরকার ২৭ রান করে আউট হন। অন্য ওপেনার সাইফ করেন ৩০ বলে ৩৩ রান। পরে তিনে নামা অধিনায়ক শান্ত ২৮ বলে ৩৫ রান করে দলকে জয় এনে দেন। স্কোরবোর্ডে ১৯ রান যোগ করে আউট হন ইয়াসির আলী। বাংলাদেশ ১৭ বল থাকতে তুলে নেয় জয়।

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের বোলার হাসান মাহমুদ ৪ ওভারে ২০ রান দিয়ে নেন ৩ উইকেট। তানভির ইসলাম নেন দুই উইকেট। একটি করে উইকেট নেন সুমন খান ও মেহেদি হাসান। শেষ দুই ব্যাটসম্যান রান আউটে কাটা পড়েন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 162 People

সম্পর্কিত পোস্ট