চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

সর্বশেষ:

মেয়র কাপ ফুটবলের সেমিফাইনালে চকবাজার ও উত্তর পতেঙ্গা ওয়ার্ড

৯ ডিসেম্বর, ২০১৯ | ২:৫৫ পূর্বাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

আজ শেষ ২টি কোয়ার্টার ফাইনাল

মেয়র কাপ ফুটবলের সেমিফাইনালে চকবাজার ও উত্তর পতেঙ্গা ওয়ার্ড

সিজেকেএস মেয়র কাপ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে চকবাজার ও উত্তর পতেঙ্গা ওয়ার্ড। গতকাল এ ২টি দলই কাকতালীয় ভাবে টাইব্রেকারে প্রতিপক্ষকে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে। ২টি খেলায় গোলশুণ্য (০-০) ভাবে শেষ হয়। এতে প্রথম কোয়ার্টার ফাইনালে চকবাজার ৩-১ গোলে রামপুর ওয়ার্ড এবং দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে উত্তর পতেঙ্গা ৫-৪ গোলে ফিরিঙ্গীবাজার ওয়ার্ডকে হারিয়েছে। এতে করে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে গতবারের চ্যাম্পিয়ন রামপুর ওয়ার্ড। এদিকে আজ শেষ ২টি কোয়ার্টার ফাইনালে বিকেল ৩টায় জামাল খান ও পশ্চিম বাকলিয়া ওয়ার্ড এবং বিকেল ৪টা ৪০ মিনিটে চতুর্থ উত্তর পাঠানটুলী ও পাথরঘাটা ওয়ার্ড প্রতিদ্বন্দ্বিতা করবে। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত চকবাজার ও রামপুর ওয়ার্ডের মধ্যেকার খেলাটি ছিল মোটামুটি। তবে অপর ম্যাচে উত্তর পতেঙ্গা নির্ধারিত সময়েও জিততে পারতো। যেভাবে অন্তত ৩টি অব্যর্থ সুযোগ হাতছাড়া করেছে তা না দেখলে বিশ^াস করার মতো নয়। শেষ পর্যন্ত তাদের জিততে হয়েছে টাইব্রেকারে।

প্রথম ম্যাচে টাইব্রেকারে চকবাজারের প্রথম ৩টি শটে আকতার, হাবিব ও কাইয়ুম গোল করেন। ৪র্থ শটে জামালের শট ক্রস বারে লেগে প্রতিহত হয়। রামপুর ওয়ার্ডের হয়ে প্রথম শটে কেবল মহিউদ্দিনই গোল করতে সক্ষম হন। দ্বিতীয় ও তৃতীয় শটে যথাক্রমে হোসেন ও অধিনায়ক সাজ্জাদের শট চকবাজার ওয়ার্ডের কিপার উত্তম বড়–য়া দৃঢ়তার সাথে ঠেকিয়ে দেন। এছাড়া রামপুর ওয়ার্ডের ৪র্থ শটে সাকিব ক্রসবারে লাগিয়ে দিলে চকবাজার ওয়ার্ড ৩-১ গোলে জিতে সেমিফাইনালের টিকিট পেয়ে যায়। চকবাজার ওয়ার্ডের উত্তম বড়–য়া সেরা খেলোয়াড় মনোনিত হন। খেলা শেষে তাকে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আইন বিষয়ক কর্মকর্তা মো. জসিম উদ্দিন।

অপর ম্যাচে ৫টি শটের মধ্যে ৫টিতেই গোল করেন উত্তর পতেঙ্গার সজীব, প্রকাশ, মতি, রিংকু ও পাভেল। অন্যদিকে প্রথম ৪টি শটে ফিরিঙ্গীবাজারের আজিজুল, মোরশেদ, সজল ও শাহারিয়ার গোল করলেও ৫টি শটে অভিজ্ঞ আরিফ ক্রসপীচ উচিয়ে মেরে দিলে ৫-৪ গোলে জয় পায় উত্তর পতেঙ্গা। এ খেলায় জয়ী দলের ফাহিম সেরা খেলোয়াড় মনোনিত হন। খেলা শেষে তাকে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের রাজস্ব কর্মকর্তা মফিদুল আলম।

আজকের খেলা: ৩য় কোয়ার্টার ফাইনাল- বিকেল ৩টায় জামাল খান ও পশ্চিম বাকলিয়া ওয়ার্ড ও এবং ৪র্থ কোয়ার্টার ফাইনাল- বিকেল ৪টা ৪০ মিনিটে উত্তর পতেঙ্গা ও ফিরিঙ্গীবাজার ওয়ার্ড।

The Post Viewed By: 95 People

সম্পর্কিত পোস্ট