চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৭ মে, ২০১৯ | ১১:৪৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

সরকার, তামিমের পর সাকিবের হাফ সেঞ্চুরি

সৌম্য সরকারের পর তামিম ইকবাল, তাদের পর হাফসেঞ্চুরি উদযাপন করলেন সাকিব আল হাসান। ৫৬ বলে দুটি করে চার ও ছয়ে ৪১তম ফিফটি হাঁকান এই বাঁহাতি ব্যাটসম্যান। তিন হাফসেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে শুভ সূচনার ইঙ্গিত দিচ্ছে বাংলাদেশ। ৪৩ ওভারে ২ উইকেটে ২৩৬ রান তাদের।

দেশের মাটিতে ক্যারিবিয়ানদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেও হাফসেঞ্চুরি ছিল সাকিবের। এর আগেই সৌম্য ও তামিমের প্রায় দেড়শ ছোঁয়া জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। কিন্তু তাদের সেঞ্চুরি করতে না পারাটা আক্ষেপ হয়ে থাকলো। সৌম্য ৭৩ আর তামিম ৮০ রান করে সাজঘরে ফিরে গেছেন।

আবাহনীকে ২০তম লিগ শিরোপা জেতাতে ১০৬ ও অপরাজিত ২০৮ রান করেন সৌম্য। সেই ধারাবাহিকতা ধরে রেখে মঙ্গলবার ক্যারিবিয়ানদের বিপক্ষে ৪৭ বলে করেন অষ্টম ফিফটি। জেসন হোল্ডারকে বাউন্ডারি মেরে পঞ্চাশ ছোঁন এই বাঁহাতি ওপেনার।

৬৩ রানে সৌম্য জীবন পান শেন ডাউরিচের হাতে। কিন্তু তিন অঙ্কের ঘরে যেতে ব্যর্থ এই বাঁহাতি ওপেনার। রোস্টন চেসের বলটি বাউন্ডারি ছাড়া করতে চেয়েছিলেন সৌম্য। কিন্তু ডিপ মিড উইকেটে দাঁড়ানো ব্রাভো ভারসাম্য রক্ষা করে অসাধারণ এক ক্যাচ ধরেন। তাতে থামে ৯ চার ও এক ছয়ে সাজানো সৌম্যর ৬৮ বলের ইনিংস।

১৪৪ রানের উদ্বোধনী জুটিতে সৌম্য কিছুটা আগ্রাসী থাকলেও তামিম ছিলেন রক্ষণাত্মক। প্রথম বাউন্ডারির দেখা তিনি পান দশম ওভারে। তারপর থেকে স্বরূপে খেলে গেছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। ৭৮ বলে পান হাফসেঞ্চুরির দেখা। কিন্তু সেটাকে তিন অঙ্কের ঘরে নিতে ব্যর্থ তিনি।

 

শেয়ার করুন
The Post Viewed By: 227 People

সম্পর্কিত পোস্ট