চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ৩ সেপ্টেস্বর শুরু

ক্রীড়া প্রতিবেদক

৩১ আগস্ট, ২০১৯ | ৯:৩৭ অপরাহ্ণ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত পিওরিয়া ফুড প্রোডাক্টস লি. এর পৃষ্ঠপোষকতায় ও মাসিক দখিনা’র সহযোগিতায় সিজেকেএস পিওরিয়া আন্ত: বিশ^বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট আগামী ৩ সেপ্টেস্বর থেকে এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। বিকেল ৩টা ৩০ মিনিটে প্রধান অতিথি হিসেবে এ টুর্নামেন্টের উদ্বোধন করবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি থাকবেন পিওরিয়া ফুড প্রোডাক্টস লি. এর পরিচালক মো. কফিল উদ্দিন ও মাসিক দখিনা’র সম্পাদক প্রফেসর সরোয়ার জাহান। উদ্বোধনী খেলায়  ক গ্রুপে আন্তর্জাতিক ইসলামী বিশ^বিদ্যালয় ও ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, চিটাগং অংশ গ্রহণ করবে।

এ উপলক্ষে এক সংবাদ সম্মেলন গতকাল বিকেলে সিজেকেএস কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। এতে বিভিন্নদিক নিয়ে আলোচনা করেন অনুষ্ঠানের সভাপতি চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু ও স্পন্সর প্রতিনিধি আলী ইকরাম রমী। লিখিত বক্তব্য পাঠ করেন ফুটবল সম্পাদক মোহাম্মদ ইউসুফ। উপস্থিত ছিলেন সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দীন শামীম, যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মো. জাহাঙ্গীর, নির্বাহী সদস্য আছলাম মোরশেদ, কাউন্সিলর ডেরিক র‌্যান্ডলফ, লোকমান হাকিম মো. ইব্রাহীম, হাসান মুরাদ বিপ্লব, আকতারুজ্জামান প্রমুখ। এ টুর্নামেন্টে মোট ৯টি দল অংশগ্রহণ করছে। দলগুলো হল: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সাদার্ন বিশ্ববিদ্যালয়, চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চট্টগ্রাম, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, চিটাগং।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে ট্রফিসহ নগদ ৩০ হাজার টাকা, রানার্স আপকে  ট্রফিসহ ২০ হাজার টাকা, সর্বোচ্চ গোলদাতাকে ট্রফিসহ ২ হাজার টাকা, সেরা খেলোয়াড়কে ট্রফিসহ ২ হাজার টাকা প্রদান করা হবে। এছাড়াও প্রতি খেলায় ম্যান অব দ্য ম্যাচকে ক্রেষ্ট প্রদান করা হবে। কোন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কোন বিদেশি ছাত্র থাকলে তারা নিজ প্রতিষ্ঠানের পক্ষে খেলার যোগ্যতা রাখবে। তবে সেক্ষেত্রে যে কোন দলের পক্ষে সর্বোচ্চ ৫ (পাঁচ) জন খেলোয়াড় তালিকাভুক্ত করা যাবে। প্রতিদিনের খেলায় যে কোন দলের পক্ষে সর্বোচ্চ ৩ (তিন) জন বিদেশি খেলোয়াড় অংশগ্রহণ করতে পারবে। তবে বিদেশি খেলোয়াড়ের বদলী হিসেবে অন্য কোন বিদেশি খেলোয়াড় খেলানো যাবে না। এক্ষেত্রে বিদেশি খেলোয়াড়ের বদলী হিসেবে দেশি খেলোয়াড় খেলানোর বাধ্যবাধকতা থাকবে। টুর্ণামেন্টের বাজেট নির্ধারণ করা হয়েছে সর্বমোট ৭ লক্ষ ৫৭ হাজার টাকা। এতে স্পন্সর প্রতিষ্ঠান পিওরিয়া ফুড প্রোডাক্টস লি. ১ লক্ষ ৭৫ হাজার এবং মাসিক দখিনা ২ লক্ষ টাকা প্রদান করবে। বাজেট এর বাকী টাকা সিজেকেএস এর তহবিল থেকে খরচ করা হবে।

উল্লেখ্য, এ টুর্নামেন্ট এর জন্য গেইট টিকেট এর স্বত্ব নিলামকারী প্রতিষ্ঠান পলাশ এন্টারপ্রাইজ এর অনুকূলে ৬০ হাজার টাকা ধার্য্য করত: গেইট টিকেট স্বত্ত্ব বরাদ্দ দেওয়া হয়েছে। এতে করে ২০ টাকার টিকিটে প্রত্যহ ২টি খেলা উপভোগ করা যাবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট