চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৪ মে, ২০১৯ | ৮:২৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

প্রস্তুতি ম্যাচে কাল মাঠে নামছে বাংলাদেশ

আগামীকাল (৫ মে) রবিবার থেকে আয়ারল্যান্ডে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ, আবার একইদিন সিরিজের অন্যতম দল বাংলাদেশ নামবে প্রস্তুতি ম্যাচ খেলতে। আয়ারল্যান্ড ওলভসের বিপক্ষে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলের এই ম্যাচটি মূল লড়াইয়ে নামার আগে টাইগারদের ঝালাই করে নেওয়ার মোক্ষম সুযোগ। বাংলাদেশ সময় বিকাল পৌনে চারটায় ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক আয়ারল্যান্ড ও সফরকারী উইন্ডিজ। এই ম্যাচের ভেন্যু ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট মাঠ, যার পাশেই অবস্থিত দ্যা হিলস ক্রিকেট মাঠ। এখানেই আয়ারল্যান্ড ওলভসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে লড়বে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল পৌনে পাঁচটায়। এদিকে, আয়ারল্যান্ড এখনো ত্রিদেশীয় সিরিজের সবগুলো ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা না করায় আয়ারল্যান্ড ওলভসে ভালো করলে মূল দলে জায়গা পাওয়ার সুযোগ রয়েছে স্বাগতিক ক্রিকেটারদের সামনে। লাভবান হতে পারে বাংলাদেশও। ৭ মে ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচের আগে আয়ারল্যান্ডের দুটি দলকেই যাচাই করার সুযোগ পাবে টাইগাররা। কাগজে-কলমে ও শক্তিমত্তার বিচারে বাংলাদেশ ও উইন্ডিজ ফাইনালে ওঠার লড়াইয়ে এগিয়ে থাকলেও এই সিরিজে স্বাগতিক দলও চমক দেখাতে পারে। ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডেতে শুক্রবার নিজেদের সামর্থ্যরে প্রমাণও রেখেছে আয়ারল্যান্ড। সবকিছু মিলিয়ে প্রস্তুতি ম্যাচ তাই বাংলাদেশের জন্য হয়ে উঠছে আদর্শ এক ‘প্রস্তুতির মঞ্চ’।
বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, নাঈম হাসান, তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা।
আয়ারল্যান্ড ওলভস একাদশ: হ্যারি টেক্টর (অধিনায়ক), মার্ক এডেইর, জেমস ক্যামেরন-ডো, পিটার চেজ, স্টিফেন ডোহেনি, শেন গেটকাটে, ট্রাইওন কেন, নেইল রক, জেমস শ্যানন, সিমি সিংহ, জ্যাক টেক্টর ও ক্রেইগ ইয়াং।

শেয়ার করুন
The Post Viewed By: 236 People

সম্পর্কিত পোস্ট