চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

পরিবেশ না থাকায় বন্ধ হতে পারে বঙ্গবন্ধু স্টেডিয়াম

৮ নভেম্বর, ২০২০ | ১১:০২ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

পরিবেশ না থাকায় বন্ধ হতে পারে বঙ্গবন্ধু স্টেডিয়াম

আন্তর্জাতিক ফুটবল চালানোর জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা ও পরিবেশ না থাকায় বন্ধ হয়ে যেতে পারে দেশের ক্রীড়ার আতুড়ঘর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা ফিফা ও এএফসি’র নীতিমালা অনুযায়ী এই সুবিধা বা পরিবেশ থাকা আন্তর্জাতিক ফুটবলের জন্য একান্ত প্রয়োজন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলনে আজ রবিবার (৮ নভেম্বর) এ খবর জানিয়েছেন।

কাজী সালাউদ্দিন বলেন, আমরা বর্তমানে যে স্টেডিয়ামে খেলছি এটা যে কোনো সময় ফিফা এএফসি বন্ধ করে দিতে পারে। বর্তমানে সম্পর্কের কারণে এখানে খেলতে দিচ্ছে।

আধুনিক স্টেডিয়াম নির্মাণের প্রচেষ্টা চালাচ্ছেন জানিয়ে সালাউদ্দিন বলেন, ‘আমি এবং আমার কমিটি মিলে নির্বাচনের পরে আমরা প্রধানমন্ত্রীর কাছে যাব বলে আলাপ করেছি। আমরা ওনার কাছে ফিফা কমপ্লেক্সে একটা স্টেডিয়াম চাইবো। ইতোমধ্যে এ বিষয়ে আমি কয়েক জায়গায় আলাপ করেছি।

এ বিষয়ে জানতে চাইলে বাফুফে সেক্রেটারি মুঠোফোনে বলেন, বন্ধ হয়ে যেতে পারে ঠিক এ রকম না। আমি উনার (সালাউদ্দিন) সামনে ছিলাম উনি এটা বোঝাননি। উনি বোঝাতে চাইছেন খেলা আয়োজন করতে গেলে আমাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে হয়। তাছাড়া এই মাঠে খেলা আয়োজন করাটা সহজ হয় না আমাদের জন্য। একটা কমপ্লায়েন্স স্টেডিয়াম থাকলে কাজগুলো খুব সহজে করা যায়।

ফিফা কিংবা এএফসি থেকে কোনো অভিযোগ করা হয়েছে কি না এমন প্রশ্নে সোহাগ বলেন, আসলে এই মাঠের অবস্থাটা উনারা জানেন। তাদেরকে মাঠের সুযোগ-সুবিধা ও নিরাপত্তা ঠিক থাকবে কী না এটা নিয়ে নিশ্চয়তা দিতে হয়। আমাদের মাঠের যে অবস্থা যেকোন সময় দর্শক ঢুকে যেতে পারে। যেন এমনটা  না হয় তার নিশ্চয়তা দিতে হয়।

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 123 People

সম্পর্কিত পোস্ট