চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৬ নভেম্বর, ২০২০ | ৩:৪৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

দেশে ফিরলেন সাকিব

যুক্তরাষ্ট্র থেকে বৃহস্পতিবার রাতে দেশে ফিরেছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ১০ মিনিটে কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটের বিশ্বসেরা অলরাউন্ডার।

জুয়াড়ির কাছ থেকে একাধিকবার ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও সংশ্লিষ্ট কোনো কর্তৃপক্ষকে না জানানোয় গত বছরের ২৯ অক্টোবর সাকিবকে নিষিদ্ধ করে আইসিসি।

দুই বছরের নিষেধাজ্ঞা দেওয়া হলেও এর মধ্যে এক বছরের শাস্তি স্থগিত। সে অনুযায়ী, ২৯ অক্টোবর নিষেধাজ্ঞামুক্ত হন দেশ সেরা এই ক্রিকেটার। মুক্ত হয়েই সপ্তাহের মধ্যেই ফিরে এলেন দেশে।

দেশে ফিরে আপাতত কোয়ারেন্টিতে থাকবেন সাকিব। তবে লম্বা হবে না সেই কোয়ারেন্টিন। বিদেশি কোচরা দেশে ফেরার পর কভিড পরীক্ষায় নেগেটিভ হওয়া স্বাপেক্ষে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য কতৃপক্ষের যে বিশেষ ছাড় পেয়েছিলেন, সাকিবের জন্যও সেই ছাড়ের ব্যবস্থা করেছে বিসিবি।

বিসিবির প্রস্তাবিত টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন সাকিব। বুধবার বিসিবি প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে ফিটনেস টেস্টে নাম রয়েছে তার। ৯ নভেম্বর থেকে শুরু হবে এই ফিটনেস টেস্ট। সেই অনুশীলনে যোগ দিতে বৃহস্পতিবার রাতেই ফিরলেন সাকিব।

নিষেধাজ্ঞার কারণে খুব বেশি ক্রিকেট মিস করতে হয়নি সাকিবকে। কেননা করোনার কারণে দীর্ঘ একটা সময় কোনো ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মাঠে গড়ায়নি।

বুধবার নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিওবার্তায় বিশ্বসেরা এ অলরাউন্ডার বলেন, করোনা ও নিষেধাজ্ঞা এ দুটি ব্যাপার আমাকে জীবন নিয়ে ভিন্নভাবে চিন্তা করতে শিখিয়েছে। অনেক বেশি চিন্তা করার সুযোগ করে দিয়েছে। হয়তো এমন লড়াইয়ে না থাকলে মানুষ শিখতে পারে না। এ ধরনের পরিস্থিতি থেকে ফিরলে মানুষ অনেক বেশি পরিপক্ব হয়। আমারও সেই চেষ্টা থাকবে। এক বছর আগে যেভাবে চিন্তাভাবনা করতাম এখন তার চেয়ে অনেক বেশি করি। এটিই হয়তো আমাকে অনেক বেশি সাহায্য করবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 107 People

সম্পর্কিত পোস্ট