চট্টগ্রাম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

মুক্ত সাকিব বললেন আমার মতো ভুল যেন কেউ না করে

২৯ অক্টোবর, ২০২০ | ৫:০৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

মুক্ত সাকিব বললেন আমার মতো ভুল যেন কেউ না করে

অভিশপ্ত এক বছর শেষ হয়ে গেছে, বাংলাদেশ ক্রিকেটের রাজপুত্র সাকিব আল হাসান এখন মুক্ত। মাঠে নামতে কোন নিষেধাজ্ঞার বেড়াজাল তাকে আর আটকাতে পারবে না। গত বছরের ২৯ অক্টোবর নিষেধাজ্ঞা পেয়েছিলেন বাংলাদেশ ক্রিকেটের কিংবদন্তি। অভিযোগটা ছিল বেশ গুরুতর। আইপিএল খেলার সময় দলের অভ্যন্তরীণ তথ্য ফাঁস করার প্রস্তাব পেয়েছিলেন সাকিব।

এসব ক্ষেত্রে আইসিসি বা আকসুর পক্ষ থেকে কড়া হুঁশিয়ারি, সঙ্গে সঙ্গেই অবহিত করতে হবে সংশ্লিষ্টকে। কিন্তু সাকিব তিনবার প্রস্তাব পেয়েও তা করেননি। পরে জানিয়েছিলেন বিষয়টাকে ততোটা গুরুত্ব দেননি বলেই জানাননি। কিন্তু এই যুক্তি মনপুত হয়নি আইসিসির তদন্ত কর্মকর্তাদের। ফলে নিষেধাজ্ঞা এড়াতে পারেননি। তাতে অবশ্য বাংলাদেশ ক্রিকেটের সাথে সাকিবের বড় ধরনের ক্ষতি (!) হয়নি। কারণ, সাকিবের নিষেধাজ্ঞার বড় অংশটাই গেছে করোনার পেটে। ভাইরাসটির প্রকোপ কমে আন্তর্জাতিক ক্রিকেট মাঠে ফিরেছে সবে। বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে অল্প সময়ের মধ্যেই। তার আগেই ফিরে আসছেন সাকিব। নিশ্চয় খুশি বাংলাদেশি ক্রিকেট সমর্থক আর সাকিব ভক্তরা। বাংলাদেশ ক্রিকেটে একবছর বনবাসে থাকা সন্তানকে ফিরে পেতে যাওয়ার আনন্দ!

মাঝে একবার দেশে আসলেও সাকিব গত প্রায় এক বছর যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। সম্প্রতি দ্বিতীয় কন্যা সন্তানের বাবা হয়েছেন তিনি। সাকিব আল হাসান জানান, আগামী ৪ নভেম্বর দেশে ফিরছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে তার সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। নিয়মতান্ত্রিক উপায়েই দ্রুত ক্রিকেটে ফিরবেন তিনি।

একইসঙ্গে তিনি বলেন, টি টোয়েন্টি বিশ্বকাপসহ সামনের দিনগুলোতে বাংলাদেশ বিশ্ব ক্রিকেটে ভালো করবে বলেই তার বিশ্বাস। ভুল করেছিলেন সাকিব আল হাসান। সেই ভুল থেকে শিক্ষাও নিয়েছেন তিনি। ভবিষ্যতে এমন ভুল আর করবেন না বলে প্রতিজ্ঞাও করেছেন। এমনকি এ ধরনের ভুল যেন কেউ না করে সেই উপদেশও দিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 130 People

সম্পর্কিত পোস্ট