চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

মুখ খুললেন পগবা

২৭ অক্টোবর, ২০২০ | ১১:১৬ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

মুখ খুললেন পগবা

সব কল্পনা-জল্পনার অবসান ঘটিয়ে মহানবী (সা.)-কে নিয়ে অবমাননার বিরুদ্ধে মুখ খুললেন ফ্রান্সের জাতীয় ফুটবল দলের মিডফিল্ডার পল পগবা। তিনি বলেন, অনেকের ইসলাম নিয়ে নেতিবাচক ধারণা থাকলেও এটা খুব সুন্দর একটা ধর্ম হওয়ার কারণে ধর্মটি সম্পর্কে জানতে হবে।

এর আগে ইসলাম সম্পর্কে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর মন্তব্যের প্রতিবাদে তিনি ফ্রান্সের হয়ে আর আন্তর্জাতিক ফুটবল খেলবেন না- এমন একটি খবর অনলাইনে ছড়িয়ে পড়ার পর তিনি ক্ষুব্ধ প্রতিক্রিয়ার কথা জানান। পাশাপাশি ইসলাম সম্পর্কে সবাইকে জানতে অনুরোধ করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সট্রাগ্রামে ভুয়া খবরের প্রতিক্রিয়া জানাতে গিয়ে পগবা তার চার কোটি ২০ লাখ অনুসারীর উদ্দেশ্যে লিখেন, কোন কোন সংবাদ মাধ্যম ‘ফরাসী জাতীয় দল ও আমার ধর্ম একসাথে মিশিয়ে ভুয়া খবর তৈরি করেছে। আমি সব ধরনের সন্ত্রাস ও সহিংসতার বিরুদ্ধে। আমার ধর্ম শান্তি ও ভালোবাসার এবং এই ধর্মকে শ্রদ্ধা করতে হবে। তবে ফরাসী প্রেসিডেন্টের বক্তব্যের বিষয়ে কোনো মন্তব্য করেননি ২০১৮ সালে বিশ্বকাপ জেতানো এই খেলোয়াড়।

২০১৮ সালে ফ্রান্সের হয়ে রাশিয়ায় বিশ্বকাপ জয় করেছেন পগবা। মুসলিম এই খেলোয়াড় জাতীয় দলের হয়ে মোট ৭২টি ম্যাচ খেলে তিনি ১০টি গোল করেছেন। ধারণা করা হচ্ছে, ২০২২ সালে কাতারে অনুষ্ঠিতব্য বিশ্বকাপেও ফরাসী দলে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। পল পগবা ছাড়াও ফরাসী দলে মুসলিম তারকারা হলেন কিলিয়ান এমবাপে, ওসমান ডেম্বেলে, এন’গোলো কান্টে, আদিল রামি, জিবরিল সিদিবে, নাবিল ফেকিরসহ প্রমুখ। ফ্রান্সে প্রায় ৬০ লাখ মুসলিম বসবাস করেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 134 People

সম্পর্কিত পোস্ট