চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

মুক্ত সাকিব বললেন আমার মতো ভুল যেন কেউ না করে

২৭ অক্টোবর, ২০২০ | ৬:৫০ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

এক বছরের নিষেধাজ্ঞা শেষে কাল থেকে মুক্ত সাকিব

মাত্র এক দিন পরেই উঠতে যাচ্ছে সাকিব আল হাসানের ওপর থাকা আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা। অর্থাৎ আগামীকাল বুধবার (২৮ অক্টোবর) তার এক বছরের নিষেধাজ্ঞার মেয়াদ পূর্ণ হবে। এরপর আগামী বৃহস্পতিবার (২৯ অক্টোবর) থেকে এই বিশ্বসেরা অলরাউন্ডারের সব ধরনের ক্রিকেট খেলতে আর বাধা থাকবে না। গত বছর অক্টোবর মাসেই জুয়াড়ির প্রস্তাব গোপন করায় সব ধরনের ক্রিকেটে সাকিবকে দুই বছরের নিষেধাজ্ঞা দেয় আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা – আইসিসি।
আইসিসির দুর্নীতিবিরোধী নীতিমালার আইন লঙ্ঘনের অপরাধে সাকিবকে এ শাস্তি দেয় আইসিসি। এর মধ্যে রয়েছে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞাও যা বাংলাদেশের সবচেয়ে সফল এই ক্রিকেটার মেনে নেন। নিষেধাজ্ঞার শাস্তি পূর্ণ হওয়ার পর ভবিষ্যতে একই ধরনের অপরাধ করলে সাকিবের এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা কার্যকর হবে।
গত বছর হঠাৎ করেই সাকিবের নিষেধাজ্ঞার খবরটি এসেছিল। এ নিষেধাজ্ঞার কারণে ভারত সফর ও ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ এবং বিপিএল খেলতে পারেননি তিনি। করোনাভাইরাসের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপসহ বেশ কিছু সিরিজ স্থগিত হওয়ায় তেমন বেশি ক্রিকেট মিস করতে হয়নি সাকিবকে। এক বছরের নিষেধাজ্ঞা মুক্ত হয়ে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেটে ফেরার সম্ভাবনা তৈরি হয়েছিল তার।
এই কারণে করোনা পরিস্থিতির মধ্যে যুক্তরাষ্ট্র থেকে উড়ে এসে বিকেএসপি’র মাঠে নিবিড় অনুশীলনও করেন বাংলাদেশের এই অলরাউন্ডার। কিন্তু শেষ পর্যন্ত শ্রীলংকা সফর আপাতত স্থগিত হয়ে যাওয়ায় আবারও যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে চলে যান তিনি। ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে আগামী মাসেই আবারও ক্রিকেটে প্রত্যাবর্তন হবে তার। আগামী নভেম্বরের ১৫ তারিখ সম্ভাব্য তারিখ ঠিক করে টুর্নামেন্ট পাঁচ দলের একটি টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করবে বিসিবি।
পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 106 People

সম্পর্কিত পোস্ট