চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দ. আফ্রিকা ক্রিকেট বোর্ডের সকল সদস্যের পদত্যাগ

দ. আফ্রিকা ক্রিকেট বোর্ডের সকল সদস্যের পদত্যাগ

ক্রীড়া প্রতিবেদক

২৬ অক্টোবর, ২০২০ | ৭:০৮ অপরাহ্ণ

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের (সিএসএ) সব সদস্য একসঙ্গে পদত্যাগ করলেন। বোর্ডের ৬ সদস্য গতকাল রবিবার (২৫ অক্টোবর) ও বাকি ১০ পরিচালক আজ সোমবার (২৬ অক্টোবর) একসাথে পদত্যাগ করেন। টুইটারে এক বিবৃতির মাধ্যমে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ) এ খবর জানায়।

বিবৃতিতে বলা হয়েছে, দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের ভালোর জন্য পুরো বোর্ডেরই পদত্যাগ করা উচিত বলে সদস্যের কাউন্সিল হওয়ার পর সবার আলোচনায় উঠে এসেছিল। আজ সকালে সেটিই করেছে তারা। স্বতন্ত্র ও অ-স্বতন্ত্র সব পরিচালকই দায়িত্ব ছেড়ে দিয়েছেন।

রোববার পদত্যাগ করেছিলেন ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট বেরেসফোর্ড উইলিয়ামস, চারজন অ-স্বতন্ত্র সদস্য ও একজন স্বতন্ত্র সদস্য দেভেন ধর্মলিঙ্গাম। তাদের পর অ-স্বতন্ত্র পরিচালক জোলা থামাই ও তিন স্বতন্ত্র পরিচালক ইউগেনিয়া কুমা আমেয়াও, মরিস স্কোম্যান এবং ভুয়োকাজি মেমানি সেডিল আজ সকালে পদত্যাগ করলেন।

এর আগে ক্রিকেট বোর্ডের জন্য দেশটির স্পোর্টস ফেডারেশন ও অলিম্পিক কমিটির নির্দেশনা অনুযায়ী অন্তর্বর্তীকালীন একটি পরিচালনা কমিটি ঠিক করতে বলা হয়েছিল। তবে মেম্বারস কাউন্সিলের পরামর্শ থাকার পরেও তখনকার কমিটি ভাঙতে রাজি হয়নি সিএসএ। এ কারণে পুরো বিষয়টিকে দেশের ক্রীড়ামন্ত্রী নাথি থেতওয়ার কাছে হস্তান্তর করে দেয় অলিম্পিক কমিটি। পরে ক্রীড়ামন্ত্রী ক্রিকেট সাউথ আফ্রিকাকে আগামী মঙ্গলবার (২৭ অক্টোবর) পর্যন্ত ‘ন্যাশনাল স্পোর্টস এন্ড রিক্রিয়েশন এক্ট’ অমান্য করার যথাযথ কারণ দেখানোর জন্য সময় বেঁধে দেন।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট