চট্টগ্রাম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

২৫ অক্টোবর, ২০২০ | ৩:৩৩ অপরাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

১১ জেলাকে নিয়ে চট্টগ্রাম বিভাগীয় ফুটবল এসো.র মুজিব শতবর্ষ টুর্নামেন্ট জানুয়ারিতে  

মাত্রই শেষ হলো চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার মুজিব শতবর্ষ ফুটবল টুর্নামেন্ট। এবার মাঠে নামতে যাচ্ছে চট্টগ্রাম বিভাগীয় ফুটবল এসোসিয়েশন। বিভাগের ১১টি জেলা নিয়ে জাতির জনক ও ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে শুরু হতে যাচ্ছে ‘মুজিব শতবর্ষ ফুটবল টুর্নামেন্ট’। ২০২১ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে টুর্নামেন্টটি নোয়াখালী বান্দরবান ও চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। নক-আউট পর্বে দুটি গ্রুপ তাদের নিজেদের গ্রুপের নক-আউট ভিত্তিতে ম্যাচগুলো খেলবে নোয়াখালী ও বান্দরবানে। দুটি জেলা থেকে সেরা ২টি করে ৪টি দল সেমি-ফাইনাল খেলতে চলে আসবে এম আজিজ স্টেডিয়ামে, একই ভেন্যুতে গড়াবে ফাইনালও। আসন্ন টুর্নামেন্টে বাংলাদেশ পেশাদার ফুটবল লীগ ও বাংলাদেশ চ্যাম্পীয়নশীপ লীগে খেলোয়াড়ী জীবনে একবারের জন্যও তালিকাভুক্ত কোন খেলোয়াড় উক্ত টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারবে না। চট্টগ্রাম বিভাগের বাইরের কোনো খেলোয়াড় এবং এক জেলার খেলোয়াড় অন্য জেলার পক্ষে খেলতে পারবে না। আগামী ১৫ নভেম্বরের মধ্যে জেলা ফুটবল এসোসিয়েশনগুলো নিজ দলের অংশগ্রহণের সম্মতিপত্র বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদকের বরাবরে লিখিত ভাবে জানাতে হবে।

বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ, চট্টগ্রাম বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও ক্রীড়া সংগঠক আলহাজ সামসুল হক চৌধুরী এমপি’র সভাপতিত্বে নগরীর একটি রেস্টুরেন্টের কনফারেন্স হলে অনুষ্ঠিত সভায় বিস্তারিত জানানো হয়। গতকাল দুপুরে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন এসোসিয়েশনের সহ-সভাপতি সিরাজ উদ্দিন মো. আলমগীর, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম লেদু, চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এস এম শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আ ন ম ওয়াহিদ দুলাল, কক্সবাজারের সভাপতি মোহাম্মদ সাঈদী, বান্দরবানের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, ফেনীর সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, নোয়াখালীর সাধারণ সম্পাদক বাসুদেব ও সদস্য মো. রয়েল, কুমিল্লার সাধারণ বাদল খন্দকার, ও বি, বাড়ীয়া জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এডভোকেট মো. ফারুক চৌধুরী।

সভায় হুইপ আলহাজ শামসুল হক চৌধুরীকে চেয়ারম্যান ও চট্টগ্রাম বিভাগীয় ফুটবল এসোসিয়েশন সাধারণ সম্পাদক, নজরুল ইসলাম লেদুকে সম্পাদক করে একটি সাংগঠনিক কমিটি গঠন করা হয়। আগামী ডিসেম্বর, ২০২০ সালের শেষ সপ্তাহে চট্টগ্রাম বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ১৫ নভেম্বর, ২০২০ সালের মধ্যে গঠনতন্ত্র অনুযায়ী সংশ্লিষ্ট সকল জেলা ফুটবল এসোসিয়েশন ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশনে প্রতিনিধিত্ব করা সংগঠনগুলোকে প্রতিনিধির নাম প্রেরণের জন্য পত্র দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 109 People

সম্পর্কিত পোস্ট