চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

হৃদরোগে আক্রান্ত কপিল দেব, হাসপাতালে ভর্তি

২৩ অক্টোবর, ২০২০ | ৫:০৯ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

হৃদরোগে আক্রান্ত কপিল দেব, হাসপাতালে ভর্তি

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কপিল দেব হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যম জানায়, ১৯৮৩ সালে ভারতকে বিশ্বকাপ জেতানো এই অধিনায়কের এনজিওপ্লাস্টি অস্ত্রোপচার করা হচ্ছে।

বেশ কিছুদিন ধরে ৬১ বছর বয়সী কিংবদন্তি এ অলরাউন্ডার ডায়াবেটিস-জনিত শারীরিক সমস্যায় ভুগছিলেন। পাশাপাশি ‘হরিয়ানা হারিকেন’-এর ওজন কমে যাচ্ছিল। তবে এবার আইপিএলে বিশেষজ্ঞ মতামত দেয়ার কাজ করছিলেন।

আজ শুক্রবার (২৩ অক্টোবর) হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার শিকার হওয়ার পর তাঁকে দিল্লির ফোর্টিস এসকর্ট হার্ট ইনস্টিটিউটে ভর্তি করা হয়। তবে কপিল দেবের শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল ও বিপদমুক্ত।

ভারতীয় সংবাদমাধ্যম ‘ইকোনোমিক টাইমস’-এর সংবাদকর্মী টিনা থ্যাকারে টুইটে লিখেছেন, ‘কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব হার্ট এটাকের শিকার হয়েছেন। দিল্লির এক হাসপাতালে এনজিওপ্লাস্টি করা হচ্ছে। তার দ্রুত আরোগ্য কামনা করছি।’

ভারতের ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হর্শা ভোগল টুইট করেছেন, ‘বড় মনের মানুষ কপিল দেবের দ্রুত আরোগ্য কামনা করছি। এখনো অনেক কিছু করার বাকি।’ সামাজিক যোগাযোগমাধ্যমে কিছু ভেরিফাইড অ্যাকাউন্ট থেকে নিশ্চিত করা হয়েছে, কপিলের সঙ্গে সর্বশেষ সাক্ষাতে তাঁর স্বাস্থ্যহানির বিষয়টি সবার নজরে এসেছে।

ভারতের সাবেক কূটনীতিবিদ কে.সি সিং এ নিয়ে টুইট করেন, ‘কয়েক দিন আগে দিল্লি গলফ কোর্সে তার সঙ্গে দেখা হয়। অনেক ওজন কমেছে তার। হাতের পেশি অবশিষ্ট আছে খুব কমই। শুনলাম তিনি ডায়াবেটিস ও অন্যান্য স্বাস্থ্যগত সমস্যায় ভুগছেন। দ্রুত আরোগ্য কামনা করছি।’

নয়াদিল্লির ওখলা রোডের ফর্টিস এসকর্টস হাসপাতাল সূত্র এক বিবৃতিতে জানায়, বুকে ব্যথা অনুভব করায় ২৩ অক্টোবর রাত ১টায় ৬১ বছর বয়সী ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেব জরুরি বিভাগে ভর্তি হন।

কপিলের পরিবার থেকে তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে এখনো কিছু বলা হয়নি। করোনাভাইরাসে ‘লকডাউন’ চলাকালীন চুল ছেঁটে নিজের বেশ পাল্টে আলোচিত হয়েছিলেন ভারতের অন্যতম সেরা এই তারকা।

ভারতের হয়ে ১৩১টি টেস্ট খেলে ব্যাট হাতে ৫ হাজার ২৪৮ রান নিয়েছেন কপিল। এছাড়া বল হাতে নিয়েছেন ৪৩৪টি উইকেট। একইসাথে ২২৫টি ওয়ানডে খেলে ২৫৩টি উইকেট নেয়ার পাশাপাশি ৩ হাজার ৭৮৩ রান করেন ৮৩ বিশ্বকাপে ভারতকে জেতানো এই অধিনায়ক।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট