চট্টগ্রাম রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

১৭ সেপ্টেম্বর, ২০২০ | ১২:৪৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

দুই ম্যাচের জন্য নিষিদ্ধ নেইমার

মারামারিতে জড়িয়ে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন পিএসজি’র ব্রাজিলিয়ান তারকা নেইমার। ফরাসি লিগে মার্শেইয়ের বিপক্ষে ম্যাচ চলাকালীন বিবাদে জড়ানোয় এ শাস্তি পেতে হল নেইমারকে।

তবে মার্শেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেজের বিরুদ্ধে নেইমারের আনা বর্ণবাদের অভিযোগ তদন্ত করবে লিগ দে ফুটবল প্রফেশনাল (এলএফপি)।

লিগ ওয়ানে গত রবিবার রাতে পিএসজি-মার্শেই ম্যাচে নেইমারের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন আলভারো। সে ম্যাচে মার্শেইয়ের ডিফেন্ডার আলভারো গঞ্জালেজের সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে মাথার পিছনে চড় মেরে বসেন তিনি। সে সময় রেফারির লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে গঞ্জালেজের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ তোলেন নেইমার।

মাঠে বাদানুবাদ ও হাতাহাতিতে জড়িয়ে পড়ায় সে ম্যাচে লাল কার্ড দেখেছিলেন মোট পাঁচজন। সবাইকে শাস্তি দিয়েছে এলএফপি। মার্শেই ডিফেন্ডার জর্ডান আমাভিকে লাথি মেরে সবচেয়ে বড় শাস্তি পেয়েছেন পিএসজির লেভিন কুরজাওয়া। ৬ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন এই ফরাসি লেফট ব্যাক। বাদ যাননি আমাভি নিজেও। ৩ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে তাঁকে। পিএসজি মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেজ মাঠে বাদানুবাদে জড়িয়ে পড়েছিলেন তাঁর আর্জেন্টাইন সতীর্থ দারিও বেনেদিত্তোর সঙ্গে। পারাদেজকে ২ ম্যাচ এবং বেনেদিত্তোকে ১ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। মঙ্গলবার মার্শেইয়ের ম্যাচটা খেলতে পারবেন না বেনেদিত্তো। আর পিএসজি উইঙ্গার আনহেল ডি মারিয়াকে ২৩ সেপ্টেম্বর ডেকেছে লিগের শৃঙ্খলা কমিটি। ডি মারিয়ার বিপক্ষে অভিযোগ তিনি মাঠে আলভারো গঞ্জালেজকে থুতু মেরেছেন।

তবে ম্যাচ চলাকালীন অসদাচরণের দায়ে শাস্তি এড়াতে পারেননি নেইমার। মেৎজের বিপক্ষে ম্যাচে মাঠের বাইরে থাকতে হয়েছে তাকে। আগামী রবিবার নিসের বিপক্ষে ম্যাচেও খেলতে পারবেন না এই ব্রাজিলিয়ান তারকা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 106 People

সম্পর্কিত পোস্ট