চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

২৪ জুলাই, ২০২০ | ৪:৫৬ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

আইপিএলের আসর বসছে ১৯ সেপ্টেম্বর

আরব আমিরাতকে এবারের আইপিএলের ভেন্যু হিসেবে ঠিক করেছে বিসিসিআই। সে ধারাবাহিকতায় এবার আইপিএলের সূচি অনুযায়ী আগামী ১৯ সেপ্টেম্বর হবে আইপিএলের নতুন আসরের প্রথম ম্যাচ। আর জমজমাট এ আসরের পর্দা নামবে নভেম্বরের ৮ তারিখে। এমনই খবর ভারতীয় সংবাদসংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) থেকে জানানো হয়েছে।

আইপিএল গভর্নিং কাউন্সিল আসন্ন সপ্তাহে বিস্তারিত এক বৈঠকের মাধ্যমে এসব সিদ্ধান্তের ব্যাপারে আনুষ্ঠানিকভাবে জানাবে।

বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, ‘এখনও পর্যন্ত যা ঠিক করা হয়েছে যে, আইপিএল শুরু হবে ১৯ সেপ্টেম্বর (শনিবার) এবং ফাইনাল ম্যাচ হবে ৮ নভেম্বর (রোববার, ভারতের সাপ্তাহিক ছুটির দিন)। সবমিলিয়ে ৫১ দিনের আয়োজন। যা কি না ফ্র্যাঞ্চাইজি এবং অন্যান্য স্টেকহোল্ডারদের জন্য বেশ ভালো হবে।’

এদিকে, আইপিএলের পরপরই অস্ট্রেলিয়া সফরে চলে যাবে ভারতীয় ক্রিকেট দল। ব্রিসবেনে ৩ ডিসেম্বর থেকে শুরু হবে দুই দলের চার ম্যাচের টেস্ট সিরিজ। মাঠের খেলা শুরুর আগে ভারতীয় দল যেন ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার যথেষ্ঠ সময় পায়, তাই আইপিএল বেশি লম্বা না করে ৮ নভেম্বরেই শেষ করার সিদ্ধান্ত হয়েছে।

তবে, অস্ট্রেলিয়া সফরে গিয়ে সে দেশের সরকারের আইন মোতাবেক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে ভারতীয় দল। আইপিএলের ৫১ দিনের সূচির ভালো দিক হচ্ছে, এতে করে একদিনে খুব বেশি জোড়া ম্যাচ থাকবে না। আগের মতোই পাঁচটি জোড়া ম্যাচ আয়োজিত হবে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 296 People

সম্পর্কিত পোস্ট