চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

চট্টগ্রামসহ চার শহরে টাইগারদের অনুশীলন শুরু হচ্ছে রবিবার
চট্টগ্রামসহ চার শহরে টাইগারদের অনুশীলন শুরু হচ্ছে রবিবার

১৮ জুলাই, ২০২০ | ৭:১৮ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

চট্টগ্রামসহ চার শহরে টাইগারদের অনুশীলন শুরু হচ্ছে রবিবার

অনুশীলন শুরু করতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। গত মার্চের শেষের দিকে করোনা মহামারির কারণে সেই মার্চের শেষ থেকেই দেশের অন্যান্য ক্রীড়ার মতো বন্ধ ছিল ক্রিকেটের যাবতীয় কার্যক্রমও। অবশেষে সব অপেক্ষার অবসান ঘটিয়ে শুরু হতে যাচ্ছে অনুশীলন।

আগামীকাল রবিবার থেকে ঢাকাসহ একযোগে চার শহরে শুরু হবে টাইগারদের অনুশীলন। আজ শনিবার (১৮ জুন) বিকেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অনুশীলের প্রক্রিয়াসহ সূচি প্রকাশ করেছে। তবে ক্রিকেটাররা শুধু ঢাকাতেই ব্যাটিং-বোলিং অনুশীলন করতে পারবেন। বাকি শহরগুলোতে শুধু রানিং ও জিম করতে হবে।

চার ক্রিকেটার; মুশফিকুর রহীম, মোহাম্মদ মিথুন, ইমরুল কায়েস ও শফিউল ইসলাম ঢাকায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে ও একাডেমিতে কাল থেকে অনুশীলন শুরু করবেন। তারা পর্যায়ক্রমে রানিং-জিম সেশন করে ব্যাটিং-বোলিং অনুশীলনও করবেন।

চট্টগ্রামের একমাত্র ক্রিকেটার হিসেবে নাঈম হাসান জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, খালেদ আহেমদ ও নাসুম আহমেদ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে, মেহেদী হাসান ও নুরুল হাসান সোহান খুলনায় শেখ আবু নাসের স্টেডিয়ামে। পাশাপাশি এই ৩ বিভাগের ক্রিকেটারদের শুধু রানিং ও জিম সেশনের অনুমতি দিয়েছে বিসিবি।

আগামীকাল থেকে শুরু হয়ে এই অনুশীলন চলবে ২৬ জুলাই পর্যন্ত। মাঝে একদিন শুক্রবার বিরতি থাকবে। ঢাকায় প্রতিদিন ৯টা থেকে শুরু হয়ে ১২টা ৪০ পর্যন্ত অনুশীলন চলবে। চট্টগ্রামে ১০টা ৩০ থেকে ১১টা ৩০, সিলেট ৯টা থেকে ১২টা, খুলনায় ৯টা থেকে ১১টা ৩০ পর্যন্ত অনুশীলন চলবে।

করোনাকালে ক্রিকেট ফেরানোর জন্য বদ্ধপরিকর বিসিবি গণমাধ্যমের জন্যও কঠোর নিয়মকানুন বেঁধে দিয়েছে। দূর থেকে শুধু ফুটেজ ও ছবি নিতে পারবেন সাংবাদিকরা। অনুশীলনের আগে কিংবা পরে কোনো ক্রিকেটারদের সাক্ষাৎকার নেয়া যাবে না। এছাড়া মাঠে ঢুকতেই তাপমাত্রা পরীক্ষা ও হাত ধুয়ে সুরক্ষিত হয়ে প্রবেশ করতে হবে। সাংবাদিকদের নিরাপদ দূরত্বে অবস্থান করার জন্যও অনুরোধ জানিয়েছে বিসিবি।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
  • 31
    Shares
The Post Viewed By: 210 People

সম্পর্কিত পোস্ট