চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

১৭ জুলাই, ২০২০ | ১২:০৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

স্প্যানিস ফুটবল লিগের শিরোপার জেতার লড়াইয়ে এক স্মরণীয় মূহুর্তের স্বাক্ষী হলেন আলফ্রেদো দে স্পেফোনো স্টেডিয়ামের দর্শকরা। অবশেষে আলোর ঝলকানিতে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে উৎসবে মেতে ওঠে  জিনেদিন জিদানের দল। দুই বছর পর লা লিগা শিরোপা জয়ের আনন্দে ভাসলো স্পেনের সফলতম দলটি।

বৃহস্পতিবার ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে উৎসবে মেতে ওঠে জিদানের দল। শিরোপা জয়ের ম্যাচে নায়ক করিম বেনজেমা; দুই অর্ধে করেন একটি করে গোল। শেষ দিকে ব্যবধান কমান ইবোরা।

প্রতিযোগিতার ইতিহাসে রেকর্ড চ্যাম্পিয়ন রিয়ালের এটি ৩৪তম শিরোপা। এর আগে ২০১৬-১৭ মৌসুমে শেষবার লিগের মুকুট পরেছিল তারা।

ম্যাচের ২৯ মিনিটে লুকা মডরিচের বাড়ানো বল ধরে দারুণ এক গোল করে দলকে প্রথম লিড এনে দেন বেনজেমা। করেন মৌসুমের ২০তম গোল। এরপর মৌসুমে তার ২১ তম গোল রিয়ালকে এনে দেয় শিরোপা।

লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

ম্যাচের ৭৭ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। কিন্তু রামোস পেনাল্টি শটটি বেনজেমাকে পাস দেন। শট নিয়ে বেনেজমা গোল করলেও রেফারি তা বাতিল করে দেন। পরে পেনাল্টি শটটি বেনজেমা নিয়ে গোল করেন। পরে ম্যাচের ৮৩ মিনিটে ইবোরা গোল করে হারের ব্যবধান কমান। শেষটায় ভিয়ারিয়াল সমতা করার জোর চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়। যোগ করা সময়ে অবশ্য ভিনিসিয়াস জুনিয়রের করা গোলটি বাতিল না হলে জয়টা আরও বড় হতো রিয়ালের।  

অবশ্য ব্যবধান না বাড়লেও শিরোপা উল্লাসে কোনো ভাটা পড়েনি রিয়ালের। শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে শুরু হয়ে যায় উদযাপন। ডাগআউট থেকে ছুটে যান রিয়ালের সাফল্যের কারিগর কোচ জিদান।

ফরাসি কিংবদন্তির কোচিংয়ে এই নিয়ে একাদশ শিরোপা জিতল ইউরোপের সফলতম ক্লাবটি। প্রথম মেয়াদে ৯টি; আর এবার এটি দ্বিতীয়। গত জানুয়ারিতে উয়েফা সুপার কাপ জিতেছিল তারা।

করোনাভাইরাস বিরতির পর পুনরায় মাঠে গড়ানো লিগে শুরুতে বার্সেলোনার চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে ছিল রিয়াল। ‘নতুন রূপে’ ফেরা লিগে তারাও যেন ফেরে নতুন চেহারায়; ১০ ম্যাচ খেলে সবকটিতেই জিতল দলটি। ৩৭ ম্যাচে ২৬ জয় ও আট ড্রয়ে তাদের পয়েন্ট ৮৬।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 219 People

সম্পর্কিত পোস্ট