চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

স্বাস্থ্যবিধি মেনে ক্রীড়াঙ্গল সচল করার ভাবনা

১০ জুলাই, ২০২০ | ১২:৩২ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

স্বাস্থ্যবিধি মেনে ক্রীড়াঙ্গন সচল করার ভাবনা

‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতামত সাপেক্ষে’ করোনাভাইরাস মহামারীর প্রেক্ষাপটে তিন মাস ধরে বন্ধ হয়ে থাকা দেশের ক্রীড়াঙ্গন ধীরে ধীরে খোলার ইঙ্গিত দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বৃহস্পতিবার (৯ জুলাই) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক জরুরি সভায় প্রতিমন্ত্রীর বক্তব্যে এই ইঙ্গিত আসে।

তাকে উদ্ধৃত করে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম পুনরায় চালু করার বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর তথা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মতামত সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়া হবে। খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ক্রীড়াঙ্গন খুলে দিতে আগামী সপ্তাহে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করা হবে।

প্রতিমন্ত্রী রাসেল বলেন, আগামী সপ্তাহে আমরা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাথে কথা বলব। তাদের মতামত সাপেক্ষে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। আগামী বছর অলিম্পিক গেমসের জন্য কীভাবে স্বাস্থ্যবিধি মেনে আর্চারি ও শুটিংয়ের প্রশিক্ষণ কার্যক্রম শুরু করা যায়, সে বিষয়েও ক্রীড়া মন্ত্রণালয় ভাবছে বলেও জানান তিনি।

ক্রীড়া ফেডারেশনগুলো সরকারি নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে কীভাবে খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম চালু করতে চায়, তা দ্রুততম সময়ের মধ্যে লিখিত আকারে মন্ত্রণালয়কে জানাতে নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যুব ও ক্রীড়া সচিব আখতার হোসেন ছাড়াও সাঁতার, শুটিং, ভলিবল, ভারোত্তোলন, হ্যান্ডবল, কারাতে, আর্চারি, মহিলা ক্রীড়া সংস্থা ও তায়কোয়ানদো ফেডারেশনের সাধারণ সম্পাদকরা এ সভায় উপস্থিত ছিলেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 160 People