চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

২৮ এপ্রিল, ২০১৯ | ১:১৯ পূর্বাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

ইস্পাহানি ক্রিকেটে পাইরেটস ও ইস্পাহানির জয়

আজ জিতলেই চ্যাম্পিয়ন বন্দর

জয় দিয়ে ইস্পাহানি প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের খেলা শেষ করেছে এ লীগের নবাগত দল পাইরেটস অব চিটাগাং। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় পাইরেটস অব চিটাগাং সহজেই ৭ উইকেটে ফ্রেন্ডস ক্লাবকে হারিয়ে তারা পয়েন্ট তালিকার শীর্ষে (১১ খেলায় ২৭) অবস্থান করছে। কিন্তু এরপরও শিরোপার জন্য তাদের আজকের শেষ ম্যাচের ফলাফলের জন্য অপেক্ষা করতে হচ্ছে। আজ এ লিগের শেষ দিনের ২টি খেলার একটিতে বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি ও ইতিমধ্যে রেলিগেটেড হওয়া শতদল ক্লাব মুখোমুখি হবে। এ ম্যাচে জয় পেলে চ্যাম্পিয়ন হয়ে যাবে বন্দর। তাদেও পয়েন্টও হবে ১১ খেলায় ২৭। তখন, শিরোপা নির্ধারণের ক্ষেত্রে, ঐ দু-দলের মধ্যেকার জয়ী দলকেই এগিয়ে রাখা হবে। সেক্ষেত্রে লিগ পর্বে পাইরেটসকে হারানো বন্দর দলই চ্যাম্পিয়ন হবে। এতে রানার্স আপ হবে পাইরেটস। প্রথমবার এসেই রানার্স আপ হওয়াটাও কম কিসের। তবে আজ অবিশ^াস্যভাবে বন্দর পরাজিত হলে শিরোপা জিতে মাত করে দেবে পাইরেটস অব চিটাগাং। এদিকে গতকাল একই দিনে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের খেলায় ইস্পাহানি এস সি ৯ রানে রাইজিং স্টার ক্লাবকে হারিয়েছে। সংক্ষিপ্ত স্কোর: ফ্রেন্ডস ক্লাব: ৯৫/১০/৩৪.৪ ওভার ও পাইরেটস: ৯৬/৩/১৯.৩ ওভার এবং ইস্পাহানি: ২৫৪/৯/৫০ ওভার ও রাইজিং স্টার: ২৪৫/১০/৪৭.২ ওভার। ফ্রেন্ডস ক্লাব গতকাল মোটেও সুবিধে করতে পারেনি। আল-আমিন ২১, রাহি ২১, আশরাফুল ১৩ ও শোয়েব ১১ ছাড়া কেউই দু-অংকের রান করতে পারেনি। পাইরেটস’র সফল বোলার ওয়াহিদুল ২৪ রানে ৫ উইকেট নিয়ে ফ্রেন্ডস ক্লাবের ইনিংসে ধ্বস নামান। এছাড়া অংশুমান ২১ রানে ২টি এবং রাজীব ০, নাঈম ইসলাম ১৫ ও নাঈম হাসান ২৭ রানে ১টি করে উইকেট নেন। পাইরেটস’র হয়ে সৌরভ ২৮, রাকিবুল অপ: ২০ ও নাঈম ইসলাম অপ: ২০ রান করেন। ফ্রেন্ডস ক্লাবের আশরাফুল ২০ রানে ২টি ও তানভীর নান্না ২৪ রানে উইকেট নেন।
অপর খেলায় আগে ব্যাট করা ইস্পাহানির ইনিংসে পিনাক ঘোষ ৮৮, মহিবুল ৬২ ও শাখাওয়াত ৪১ রান করেন। রাইজিং স্টারের মনির ৪৯ রানে ৩টি এবং আসাদুর ৪৫, হেদায়েত ৪০, ফরিদুল ৪১, শরীফুল ৪১ ও আরাফাত ২৪ রানে ১টি করে উইকেট নেন।
রাইজিং স্টারের ইনিংসে সর্বোচ্চ ৯০ রান করেন আরাফাত। এছাড়া মারুফ ৩৭, আরেফিন ৩৫, আসাদুর ৩০ ও শরীফুল ১৮ রান করেন। ইস্পাহানির আমজাদ ৬০, শাহাদাত ৪৪, রিয়াদ ৪৭ ও ফাহাদ ২৯ রানে ২টি করে এবং আদিল ৩০ রানে ১ উইকেট নেন।

শেয়ার করুন
The Post Viewed By: 295 People