চট্টগ্রাম শনিবার, ১১ জুলাই, ২০২০

শ্রীলংকায় আসন্ন সিরিজের জন্য বিসিবির ৩৮ সদস্যের দল ঘোষণা
শ্রীলংকায় আসন্ন সিরিজের জন্য বিসিবির ৩৮ সদস্যের দল ঘোষণা

১৯ জুন, ২০২০ | ৭:৪৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

শ্রীলংকায় আসন্ন সিরিজের জন্য বিসিবির ৩৮ সদস্যের দল ঘোষণা

বৈশ্বিক মহামারি করোনার কারণে সবধরনের খেলা দেশে বন্ধ রয়েছে। এর মধ্য দিয়েই কীভাবে অনুশীলন করা যায় সেই পথেই হাটছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটারদের এককভাবে অনুশীলনের অনুমতিও দেয়া হলেও অবস্থার ক্রমাবনতি হওয়ায় সেটাও বাদ যায়।

এর মধ্যেই শ্রীলঙ্কা সফরের কথা চলছে। এছাড়া এবারের এশিয়া কাপ হওয়ারও সমূহ সম্ভাবনা রয়েছে শ্রীলঙ্কায়। এসব দিকে বিবেচনা করে নির্বাচকরা ৩৮ সদস্যের একটি দল তৈরি করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির নির্বাচক হাবিবুল বাশার।

আজ শুক্রবার (১৯ জুন) বিকেলে হাবিবুল বাশার বলেন, লম্বা একটি গ্রুপ দিয়ে রেখেছি। অনুশীলনের কথা তো সপ্তাহ দুয়েক আগে থেকেই হচ্ছে। এখন যদি অনুশীলন শুরু হয় তাহলে এরাই শুরু করবে। যদি শ্রীলঙ্কা সফরে যায় তাহলে দল ঘোষণা করা হবে এখান থেকেই। শুধু এ সফরই নয় সামনে যে সিরিজই হয় যাতে ক্রিকেটাররা প্রস্তুত রাখতে পারে।

বাংলাদেশি প্রাক্তন এই অধিনায়কের মতে, শ্রীলঙ্কা সফর নিয়ে এখনো কিছু নিশ্চিত না হলেও নিজেদের শতভাগ প্রস্তুত রাখছে বোর্ড। এই দিক বিবেচনা করেই প্রাথমিক দল দেয়া হয়েছে। এই দল থেকেই টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই দল দেয়া হবে।

এর আগে ক্রিকেটাররা ক্রিকেটার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সঙ্গে এক আলোচনা সভায় বসেছিলেন। সভায় তামিম ইকবাল ছাড়া টেস্ট অধিনায়ক মুমিনুল হক ও টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহীমসহ অনেকেই ছিলেন। সভায় শ্রীলঙ্কা সফর নিয়ে স্বাস্থ্যবিধি ও সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ পূর্বক বাংলাদেশ সরকারের নির্দেশনা মোতাবেক সিদ্ধান্ত গ্রহণ করতে হবে বলে ক্রিকেটাররা জানিয়েছিলেন।

আসন্ন সিরিজের প্রস্তুতি হিসেবে শ্রীলঙ্কা ইতিমধ্যেই অনুশীলন সেশন শুরু করেছে। নির্ধারিত সময়ে সফর করার জন্য বিসিবিকে প্রস্তাবও দিয়েছে দিয়েছে লঙ্কান বোর্ড। তবে এখনো কোনও সিদ্বান্ত নেয়নি বিসিবি। তবে বোর্ড খেলোয়াড়দের প্রস্তুত রাখবে।

এ কারণে বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছিলেন, ক্রিকেটারদের মাঠে ফেরানোর পরিকল্পনা করা হচ্ছিল। তবে অনেক কিছুর ওপর নির্ভরশীল শ্রীলঙ্কা সফর নিয়ে যদিও এখন পর্যন্ত কোনো সিদ্বান্ত হয়নি। তবে আমরা চাই খেলোয়াড়রা প্রস্তুত থাকুক এবং তাদের স্বাভাবিক কার্যকলাপ শুরু করুক। বর্তমানে খেলোয়াড় এবং কোচিং স্টাফরা অনলাইনের মাধ্যমে যোগাযোগ করছে এবং কীভাবে পুনরায় ক্রিকেট শুরু করা যায় সেই পরিকল্পনা করছে।

প্রধান নির্বাহীর এমন বক্তব্যের পরই নির্বাচকরা ৩৮ সদস্যের দল ঘোষণা করেছেন। তবে সিরিজ এখন হবে কী হবে না তা সময়ই বলে দেবে।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 134 People

সম্পর্কিত পোস্ট