চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

বাংলাদেশের মাছের ঝোলের স্বাদ মিস করেন ওয়াসিম আকরাম

২০ মে, ২০২০ | ৪:১১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

বাংলাদেশের মাছের ঝোলের স্বাদ মিস করেন ওয়াসিম আকরাম

১৯৯২ বিশ্বকাপে পাকিস্তানকে শিরোপা জেতাতে ভূমিকা রাখেন ‘সুইং অব সুলতান’ নামে খ্যাত ওয়াসিম আকরাম। এর তিন বছর পরই ঢাকা লীগে ক্রিকেট খেলতে এসে বাংলাদেশের মানুষের আতিথেয়তা ও ক্রিকেট সংস্কৃতি দেখে রীতিমত চমকে গিয়েছেন । গতকাল মঙ্গলবার তামিম ইকবালের ফেসবুক লাইভে এসে বাংলাদেশে মানুষ, ক্রিকেট, খাবার-দাবারের প্রতি নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন তিনি।

বাংলাদেশের মাছের ঝোলের স্বাদের কথা উল্লেখ করে ওয়াসিম বলেন, “বাংলাদেশ আমার খুব কাছের। আমি দেশটা দেখতে চেয়েছিলাম। এই দেশের মানুষ, খাবারের প্রতি আকর্ষণ ছিল। বিশেষ করে আমি বাংলাদেশের মাছের ঝোল অনেক মিস করি।

মঙ্গলবার (১৯ মে) বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিমের নিয়মিত সরাসরি অনলাইন আড্ডায় বিশেষ অতিথি হিসেবে এসেছিলেন পাকিস্তানের এই কিংবদন্তি পেসার। তাতে যুক্ত ছিলেন বাংলাদেশ ক্রিকেটের সাবেক তারকা আকরাম খান, মিনহাজুল আবেদিন নান্নু ও খালেদ মাসুদ পাইলটও। তাদের সঙ্গে এক সময় আবাহনীতে বাংলাদেশের ক্লাব ক্রিকেটেও খেলেছেন ওয়াসিম।

অল্প সময়েই দারুণ জমে ওঠে সাবেক তারকা ক্রিকেটারদের এই অনলাইন আড্ডা। আড্ডার পুরোটা জুড়েই ছিল বাংলাদেশের প্রতি মুগ্ধতা।

ওই সময়ের বাংলাদেশের ক্লাব পর্যায়ের খেলাধুলার প্রশংসা করে ওয়াসিম বলেন, “তোমাদের দেশের মতো পাকিস্তানে কিন্তু এ রকম তুমুল উন্মাদনায়  ভরপুর ফুটবল, ক্রিকেট, হকির ক্লাব ছিল না।”

১৯৯৫ সালে আপনি বাংলাদেশে আবাহনীর হয়ে খেলতে এসেছিলেন ওয়াসিম। ‘সুপারস্টার’ অবস্থায় থেকে বাংলাদেশে কি ভেবে খেলতে এসেছিলেন? তামিমের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন- “প্রথমত আমি দেখতে চেয়েছিলাম বাংলাদেশের ক্রিকেটটা কতটা জনপ্রিয়। বিশ্বাস করবে কিনা, অর্থনৈতিক লাভের ব্যাপারটা ছিল পরের বিষয়।”

এরপর অনেকবার বাংলাদেশে এসেছেন ১৯৯২ সালে পাকিস্তানকে বিশ্বকাপ জেতানো দলের অন্যতম সদস্য ওয়াসিম। বাংলাদেশের মানুষ আর বৈচিত্র্যপূর্ণ খাবার তাকে দিয়েছে ভিন্ন আমেজ।

পূর্বকোণ/ এএ

শেয়ার করুন
The Post Viewed By: 211 People