চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আকাশ ছোঁয়া দামে বিক্রি হল সাকিবের সেই ব্যাট

অনলাইন ডেস্ক

২৩ এপ্রিল, ২০২০ | ১:৫৯ অপরাহ্ণ

২০১৯ সালের আইসিসি ক্রিকেটে বিশ্বকাপ মাতানো ব্যাটটি করোনাভাইরাসে দুস্থদের সহায়তার জন্য নিলামে তুলেছিলেন সাকিব আল হাসান। পাঁচ লাখ টাকা ভিত্তিমূল্যের চার গুণ বেশি টাকা দিয়ে এটি কিনে নেন এক আমেরিকা প্রবাসী বাংলাদেশী। অর্থাৎ ব্যাটটি বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়। নির্ধারিত সময় বুধবার রাত ১১টার কিছু পরে শেষ হয় নিলাম। ২০ লাখ টাকায় ‘অকশন ফর একশন’-এর ফেসবুক পেজে বিড করে ব্যাটটি কিনে নিয়েছেন রাজ নামের একজন আমেরিকা প্রবাসী ব্যাবসায়ী। তিনি নিউ জার্সিতে থাকেন।

ব্যাট নিলামের বিষয়টি মঙ্গলবার রাতেই সাকিব নিশ্চিত করেছন। বুধবার দুপুর থেকে ব্যাটটি নিলামে তোলা হয়, চলে রাত ১১টা পর্যন্ত। ব্যাটটির ভিত্তিমূল্য ধরা হয়েছিল পাঁচ লাখ টাকা। নির্ধারিত সময় শেষে পাঁচ লাখ টাকার ওপরে সর্বোচ্চ দর হাঁকানো ব্যাক্তিকে বিজয়ী ঘোষণা করা হবে; এমন ঘোষণা আগে থেকেই দেয়া ছিল। নিলাম থেকে যে অর্থ পাওয়া যাবে তার পুরোটাই দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশনে চলে যাবে। যেটা ব্যয় করা হবে অসহায়, দুস্থদের জন্য। সাকিব বলেছিলেন, ‘আমি আমার প্রিয় একটি ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি। এই ব্যাট দিয়ে অনেক ম্যাচ খেলেছি। অনেক স্মৃতি জড়িয়ে আছে এই ব্যাটের সঙ্গে। যেহেতু বেশ কিছুদিন আমি ক্রিকেটের সঙ্গে নেই। সুতরাং, এই ব্যাটের সঙ্গে আমার আপাতত সংযোগ নেই। নিলামের ব্যাপারে পরে অনলাইনে আসব এবং বিস্তারিত কথা হবে। এই ব্যাট বিক্রি করে যে টাকা হবে তার পুরোটাই সাকিব আল হাসান ফাউন্ডেশনে জমা হবে এবং সেখান থেকে দুস্থ মানুষদের সহযোগিতা করা হবে।‘

এই ব্যাটটি দিয়ে ২০১৯ বিশ্বকাপে চোখ ধাঁধানো নৈপুণ্য দেখান সাকিব। আট ম্যাচে ৩৬.২৭ গড়ে নেন ১১ উইকেট। ব্যাটিংয়ে ৬০৬ রান করেন অতিমানবীয় ৮৬.৫৭ গড়ে। সেঞ্চুরি ছিল দুটি, হাফসেঞ্চুরি পাঁচটি। কেবল একটি ম্যাচেই হাফসেঞ্চুরি করার আগে আউট হন তিনি। অকশন ফর একশন তাদের ফেসবুক পেইজে এই নিলাম শুরু করে। পোস্টে কমেন্ট করে, অকশন ফর একশনের পেইজে ইনবক্সে বিড করেছেন আগ্রহীরা। বাংলাদেশ জন্য কোনো ক্রিকেটারের চ্যারাটি নিলাম এবারই প্রথম। শুরুতেই এতো সাড়া পেয়ে উচ্ছ্বাসিত সাকিসহ অকশনের অন্য আয়োজকরা, ধন্যবাদ জানিয়েছেন দেশের মানুষকে। দেশের মানুষের হাসিই তার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন সাকিব।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট