চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মেসিরা একবারই জন্মে : বেকহাম

স্পোর্টস ডেস্ক

২০ এপ্রিল, ২০২০ | ৩:৩৯ পূর্বাহ্ণ

আর্জেন্টিনায় তরুণ কোনো ফুটবলার আলো ছড়ালে সহজেই তার গায়ে ‘নতুন মেসি’ ট্যাগ লাগিয়ে দেওয়া হয়। বার্সেলোনাতেও ঠিক একই ঘটনা ঘটে। কিন্তু আর্জেন্টিনা, বার্সেলোনা নয় পুরো পৃথিবী মিলিয়েও দেড় যুগ ধরে আর একটা নতুন মেসি খুঁজে বের করতে পারেনি। ইংল্যান্ডের কিংবদন্তি অধিনায়ক ডেভিড বেকহাম বললেন, কখনো পাওয়া যাবেও না। শচীন টেন্ডুলকার, আইনস্টাইন বা রবীন্দ্রনাথরা যেমন একবারই জন্মে মেসির মতো ফুটবলাররাও তেমন একবারই জন্মে।
ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে মেসির তুলনা করতে গিয়ে এমন কথা বলেছেন বেকহাম। আর্জেন্টিনার সংবাদ সংস্থা ‘টেলাম’কে দেওয়া সাক্ষাৎকারে ইংলিশ কিংবদন্তি বলেন, ‘মেসি অন্য পর্যায়ের ফুটবলার। সে যে পর্যায়ের ফুটবলার ওই পর্যায়ে আর কেউ নেই। মেসির মতো আরেকজন পাওয়া সম্ভব নয়। ক্রিশ্চিয়ানো রোনালদো ওর পর্যায়ে যেতে পারেনি। কোনো ধরনের সন্দেহ ছাড়াই মেসি বিশ্বের সেরা খেলোয়াড়।’ তবে রোনালদোকও খাটো করেননি বেকহাম। বলেছেন তাদের মতো দুজন খেলোয়াড় একই সময়ে জন্ম নেওয়াটা ফুটবলের জন্যই ভালো।
বেকহাম বলেন, ‘ওদের টেকনিক আর প্রতিভায় হয়তো অনেক মিল আছে। তাদের মতো দুজন খেলোয়াড় একই সময়ে খেলছে, এটা ফুটবলের জন্যই ভালো।’

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট