চট্টগ্রাম শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

দেশের সব খেলাধুলা বন্ধ

১৭ মার্চ, ২০২০ | ২:৫০ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

দেশের সব খেলাধুলা বন্ধ

মহামারী আকার ধারণ করা করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ৩১ মার্চ পর্যন্ত ক্রিকেট-ফুটবলসহ ঘরোয়া ও আন্তর্জাতিক সব ধরনের টুর্নামেন্ট স্থগিত করার ঘোষণা দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি। প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে গতকাল (সোমবার) সচিবালয়ে এই ঘোষণা দেন তিনি। প্রতিমন্ত্রী বলেন, করানো ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এ পরিস্থিতিতে স্কুল কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের বন্ধ করা হয়েছে। গতকাল মন্ত্রীসভার বৈঠকে একজন মন্ত্রী বিষয়টি উপস্থাপন করলে প্রধানমন্ত্রী ক্রিকেট, ফুটবলসহ সব টুর্নামেন্ট বন্ধ রাখার নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে আগামী ৩১ মার্চ পর্যন্ত আন্তর্জাতিকসহ সকল টুর্নামেন্ট বন্ধ করা হয়েছে। তিনি আরো বলেন, যদি কোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট কিংবা খেলা থাকে তাহলে সেটা এপ্রিল মাসে আয়োজন করা হবে।
প্রতিমন্ত্রী বলেন, ‘ক্রিকেটে অনেক খেলোয়াড় বল করার সময় লালা ব্যবহার করেন। এটা স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ। তাই আপাতত সব খেলা বন্ধ করা হয়েছে। এ সময় সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এদিকে বাংলাদেশের পাকিস্তান সফরও স্থগিত করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। একটি ওয়ানডে এবং দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে ২৯ মার্চ পাকিস্তানে যাওয়ার কথা বাংলাদেশের। কিন্তু করোনাভাইরাসের কারণে সিরিজটি আপাতত স্থগিত করেছে পিসিবি। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি। স্বাগতিক বোর্ডের ঘোষণার পরপরই আনুষ্ঠানিকভাবে সিরিজ স্থগিতের খবরের সত্যতা নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এরপর স্থগিত নিয়ে কথা বলেন বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন। তিনি জানান, আমরা শুরু থেকেই বলে আসছি, পাকিস্তান সিরিজটি আয়োজন করছে। এটা তাদেরই সিদ্ধান্ত ছিল। বিগত দুইদিন ধরে আমাদের সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের যোগাযোগ হচ্ছিলো। সিইও আরও জানান, পাকিস্তান আমাদের সঙ্গে যোগাযোগ করেছে কিভাবে সফরটা নিয়ে কাজ করা যায়। সেন্সিবল এপ্রোচ ছিল, আমরা কোনোভাবে সিরিজটি সুবিধাজনক সময়ে আয়োজন করতে পারি কিনা। এটা নিয়ে আমাদের কথা হচ্ছে। তারা সিদ্ধান্ত নিয়েছে সিরিজটি স্থগিত করার। আমরা সেটাতে সম্মতি দিয়েছি। আগের সূচি অনুযায়ী ১ এপ্রিল ছিল ওয়ানডে। আর ৫ এপ্রিল থেকে টেস্ট। দুটি ম্যাচই করাচিতে। এখন সেই সিরিজ কবে, কখন হবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা এখনই বলা যাচ্ছে না। দুই বোর্ডের এফটিপি দেখে যে সময়টা ফ্রি পাওয়া যাবে, সেই সময়টাকে বেছে নিতে হবে। এছাড়া কোনো বিকল্প নেই এই মুহূর্তে।

শেয়ার করুন
The Post Viewed By: 94 People

সম্পর্কিত পোস্ট